মস্কোতে ইউক্রেনের ড্রোন হামলা, ধ্বংসের দাবি রাশিয়ার

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-21 15:56:17

রাশিয়ার রাজধানী মস্কো অঞ্চলে ব্যাপক হারে ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। রাশিয়ার সীমান্তের ভেতরে কুর্স্ক অঞ্চলে ইউক্রেনের সেনাবাহিনী অগ্রসর হওয়ার পর এটিই ছিল রাজধানী মস্কোর কাছাকাছি বড় ধরনের সাফল্য ইউক্রেনের। তবে  রাশিয়া দাবি করেছে, মস্কোর কাছাকাছি অঞ্চলে যতগুলো ড্রোন হামলা হয়েছে, সে সব ড্রোন ধ্বংস করে দেওয়া হয়েছে।

বুধবার (২১ আগস্ট) মার্কিন যুক্তরাষ্ট্রের বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, মঙ্গলবার দিনগত রাতভর মস্কোর কাছাকাছি অঞ্চলে ইউক্রেন ৪৫টি ড্রোন হামলা চালিয়েছে। তবে রাশিয়া সবগুলো ড্রোন ধ্বংস করেছে বলে দাবি করেছে।

এ বিষয়ে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মস্কো অঞ্চলে ১১টি, ব্রিয়ানস্কি অঞ্চলে ২৩টি, বেলগরোড অঞ্চলে ৬টি, কালুগা অঞ্চলে ৩টি এবং কুর্স্ক অঞ্চলে দুটি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা এক বার্তায় বলেন, মস্কোতে এ পর্যন্ত এটাই ছিল সবচেয়ে বড় ড্রোন হামলা। তিনি বলেন, মস্কোর চারদিকে শক্তিশালী নিরাপত্তা বলয় তৈরি করার কারণে সব ড্রোন ধ্বংস করে দেওয়া হয়েছে।

রাশিয়ার অনেক অধিবাসী সামাজিকমাধ্যমে ড্রোন হামলার ভিডিও পোস্ট করেন, যাতে দেখা যায়, মস্কো সেসব ড্রোন ধ্বংস করে দিচ্ছে।

ব্রিয়ানস্কি অঞ্চলের গভর্নর আলেক্সান্দার বোগোমাজ জানিয়েছেন, ব্রিয়ানস্কি ব্যাপক হামলার শিকার হয়েছে। তবে ২৩টি ড্রোন ধ্বংস করার দাবি করেন তিনি।

এরপরেও ইউক্রেন রাশিয়ার কুর্স্ক অঞ্চলে একনাগাড়ে ড্রোন হামলা চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর