পাকিস্তানে সন্ত্রাসী হামলায় নিহত ৩, আহত ১৩

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-24 17:52:46

পাকিস্তানের সীমান্তবর্তী এক এলাকায় সন্ত্রাসী হামলায় ৩ জন নিহত এবং পুলিশ কর্মকর্তাসহ মোট ১৩ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে ২ জন নারী ও একজন শিশু রয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

শনিবার (২৪ আগস্ট) পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, শনিবার বেলুচিস্তান প্রদেশের পিশিন জেলার সুরখাব চকের প্রধান মার্কেটের কাছে মোটরসাইকেলে রাখা একটি বোমা বিস্ফোরিত হলে এ হতাহতের ঘটনা ঘটে।

হামলাটি মূলত খাইবার পাখতুনওয়া এবং বেলুচিস্তানের মধ্যবর্তী চেকপয়েন্টে হয়েছে।

এ হামলার জন্য নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)-কে দায়ী করেছে পাকিস্তান। পাকিস্তান অভিযোগ করেছে, ২০২২ সালে সরকারের সঙ্গে স্বাক্ষরিত চুক্তি ভঙ্গ করে এ হামলা চালিয়েছে টিটিপি। এ হামলা সম্পর্কে কোনো মন্তব্য করেনি টিটিপি।

পিশিন সিটি স্টেশনের কর্মকর্তা মুজিবর রেহমান বলেছেন, আহতদের মধ্যে ৫ জনের অবস্থা খুবই গুরুতর। এর মধ্যে দুজন পুলিশ কর্মকর্তা রয়েছেন।

তিনি বলেন, মোটরসাইকেলের সঙ্গে বাঁধা একটি হাতে তৈরি বোমার (আইইডি) বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে ৩ জন নিহতসহ মোট ১৩ জন আহত হয়েছেন। এছাড়া ৩টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ হামলার নিন্দা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেছেন, হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। সেইসঙ্গে হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর