তেল আবিবে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৫

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-24 18:52:08

ইসরায়েলের রাজধানী তেল আবিবে দুটি গ্রুপের সংঘর্ষে ২ জন নিহত এবং আরো ৫ জন আহত হয়েছেন। ইরিত্রিয়ান অভিবাসীদের পক্ষ এবং বিপক্ষের মধ্যে সংঘর্ষ হলে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

শনিবার (২৪ আগস্ট) ইসরায়েলের সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইসরায়েল এ খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, শনিবার সকালে দক্ষিণ তেল আবিবে ইরিত্রিয়ান অভিবাসীদের মধ্যে এবং বিপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় সংঘর্ষে ২ জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সংঘর্ষের সময় উভয় পক্ষই পাথর ছুড়ে মারে এবং লাঠিসোটা নিয়ে একপক্ষ অপর পক্ষের ওপর চড়াও হয়। এসময় সংঘর্ষ থামাতে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে।

চিকিৎসকরা জানিয়েছেন, দক্ষিণ তেল আবিবের সেন্ট্রাল বাস স্টেশনের কাছে সংঘর্ষের সময় দুজনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। এসময় তারা অজ্ঞান হয়ে পড়েন এবং সেখানেই তারা মারা যান। এছাড়া আরো ৫ জন গুরুতর আহত হয়েছেন।

এর আগেও মে মাসে একই ধরনের সংঘর্ষে ধারালো অস্ত্রের আঘাতে একজন মারা যান। এ ছাড়া সেপ্টেম্বর মাসে আরো একটি ঘটনায় ১শ ৭০ জন আহত হন। এর মধ্যে দুজন পুলিশ কর্মকর্তাও ছিলেন।

খবরে জানানো হয়, ২০১২ সালে ইরিত্রিয়ার সীমান্তে প্রাচীর তোলার সময় ২০ হাজার ইরিত্রিয়ান অবৈধভাবে ইসরায়েলে প্রবেশ করেন।

এ বিষয়ে ইসরায়েলি সরকার বিভিন্ন সময়ে তাদের নিজদেশে ফেরত পাঠানোর জন্য উদ্যাগ গ্রহণ করে। কিন্তু সে দেশে যুদ্ধ চলমান থাকায় তাদের শরণার্থী হিসেবে ঘোষণা করে ইসরায়েলি আদালত। তারপর থেকে তারা ইসরায়েলেই বসবাস করে আসছেন।

এ সম্পর্কিত আরও খবর