ইউক্রেনের হামলায় রাশিয়ায় নিহত ৫

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-25 19:33:15

সীমান্তবর্তী অঞ্চল বেলগোরডে ইউক্রেনের বোমা হামলায় রাশিয়ার ৫ নাগরিক নিহত হয়েছেন। অন্যদিকে, ইউক্রেনের এক হোটেলে রাশিয়ার সেনাদের হামলায় এক সাংবাদিক নিখোঁজ এবং দুজন আহত হয়েছেন।

রোববার (২৫ আগস্ট) মার্কিন যুক্তরাষ্ট্রের বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এ খবর জানায়।

খবরে বলা হয়, রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল বেলগোরডে ইউক্রেন হামলা চালালে ৫ জন নিহত হয়েছেন। এছাড়া রাকিটোন গ্রামে আরেক হামলায় ১২ জন আহত হয়েছেন।

আঞ্চলিক গভর্নর ভিয়াচেস্লাভ গ্লাডকভ এ তথ্য নিশ্চিত করে জানান, ইউক্রেনের হামলায় কারিটোনে ১২ জন আহত হয়েছেন। এর মধ্যে ১৬ বছরের এক কিশোরী গুরুতর আহত হয়েছে।

অপরদিকে, এপি’র খবরে বলা হয়, শনিবার রাতভর রাশিয়ার হামলায় ইউক্রেনের পূর্ব দোনেটস্ক অঞ্চলের ক্রামাটোরস্কের একটি হোটেলে অবস্থানকারী দুজন আহত হন। এদের মধ্যে একজন ধ্বংসস্তূপে আটকা পড়েন। একজন নিখোঁজ রয়েছেন।

এ বিষয়ে আঞ্চলিক গভর্নর ভাদিম ফিয়াসকিন বলেন, এই তিনজনই সাংবাদিক। এরা ইউক্রেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের নাগরিক।

রোববার যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, তাদের এক সাংবাদিক ইউক্রেনের যুদ্ধের খবর সংগ্রহ করছিলেন। তিনি নিখোঁজ রয়েছেন। এছাড়া তাদের আরো দুই সাংবাদিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়, মোট ৬ জন সাংবাদিকের একট দল হোটেল স্যাপিয়ারে অবস্থানকালে শনিবার রাতে মিসাইল থেকে হামলা চালানো হয়।

এ সম্পর্কিত আরও খবর