হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরে ইসরায়েলের হামলা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-05 11:50:09

লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরে হামলা করেছে ইসরায়েল। লেবাননে সিরিজ হামলার অংশ হিসেবে ইসরায়েল হামলা চালিয়ে যাচ্ছে।

ইসরায়েলের হামলার কারণে এ পর্যন্ত ১২ লাখ লেবাননি নাগরিক তাদের এলাকা ছেড়ে পালিয়ে গেছেন।

শনিবার (৫ অক্টোবর) যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানায়।

খবরে বলা হয়, শনিবার সকালে লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ শহরতলিতে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর সেখান থেকে ধোঁয়া উঠতে থাকে।

এদিকে, ইসরায়েল জানিয়েছে, তারা লেবানেনে বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরে হামলা করেছে। সে এলাকার লোকজনকে তারা সেখান থেকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে।

রয়টার্সের সাংবাদিকেরা জানিয়েছেন, শনিবার সকালে বুরজ আল-বারাজনের এলাকার ভবনের লোকজনদের সেখানে থেকে সরে যেতে নির্দেশ দেওয়া হয়। এরপর চৌইফাট জেলার লোকজন এবং তারপর হারেট হ্রিকের লোকজনকে সেখান থেকে সরে যেতে বলা হয়।

শনিবার সকালে হিজবুল্লাহ এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী লেবাননের দক্ষিণী শহর ওদাইশেহ প্রবেশের চেষ্টা করছে। সেখানে তাদের সঙ্গে লড়াই চলছে।

এদিকে, আলজাজিরা জানায়, গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী হামাস জানিয়েছে, শুক্রবার তুলকারেম এলাকায় ইসরায়েলের হামলায় তাদের এক কমান্ডার নিহত হয়েছেন। এছাড়া পশ্চিম তীরের শরণার্থী শিবিরে ইসরায়েলের জেট ফাইটারের হামলায় ১৮ জন নিহত হয়েছেন।

অন্যদিকে, মার্কিন যুক্তরাষ্ট্র জানিয়েছে, ইয়েমেনে হুতি নিয়ন্ত্রিত ১৫টি এলাকায় আকাশপথে হামলা করেছে তারা।

এ সম্পর্কিত আরও খবর