ইসরায়েলের হামলায় হামাসের সিনিয়র কমান্ডার নিহত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-05 13:10:45

লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলের আকাশপথে চালানো হামলায় গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী সংগঠন হামাসের এক সিনিয়র কমান্ডার নিহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার (৫ অক্টোবর) সকালে উত্তর লেবাননের শহর বেদ্দাভির এক বাসভবন লক্ষ করে ইসরায়েল হামলা করলে হামাসের আল-কাসেম ব্রিগেডের সিনিয়র কমান্ডার সাঈদ আলী, তার স্ত্রী এবং দুই কন্যা নিহত হন।

শনিবার (৫ অক্টোবর) তুরস্কের বার্তাসংস্থা আনাদুলু আজান্সি (এএ) এ খবর জানায়।

খবরে বলা হয়, উত্তর লেবাবনের বেদ্দাভি শহরে হামাসের আল-কাসেম ব্রিগেডের এক সিনিয়ার কমান্ডার সাঈদ আলীর বাসভবনে আকাশপথে হামলা চালায় ইসরায়েল। এতে হামলায় আলী, তার স্ত্রী এবং দুই মেয়ে নিহত হয়েছেন।

হামাস এক বিবৃতিতে সাঈদ আলীর নিহত হওয়ার খবর নিশ্চিত করে জানিয়েছে, শনিবার যখন সাঈদ আলী বেদ্দাভি শহরের শরণার্থী শিবিরের কাছে তার বাসভবনে অবস্থান করছিলেন সে সময় ইসরায়েল হামলা চালায়। এতে করে সাঈদ আলী, তার স্ত্রী সাইমা খলিল আজম এবং তাদের মেয়ে জয়নব ও ফাতিমা নিহত হন।

বিবৃতিতে আরো বলা হয়, এ হামলার জন্য ইসরায়েলের নেতৃত্বকে চরম মূল্য দিতে হবে। এ হামলা আমাদের জনগণের বিরুদ্ধে অপরাধ।

এর আগের সপ্তাহে দক্ষিণ লেবাননের বুর্জ আল-শেমালি ক্যাম্পের বাসভবনে অবস্থানকালে ইসরায়েলের হামলায় হামাস নেতা ও আল-কাসেম বিগ্রেডের ফাতাহ শরিফ নিহত হন।

২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলে হামাস হামলা করার পর থেকে ইসরায়েল আল-কাসেম ব্রিগেডের ওপর একের পর এক হামলা চালিয়ে সংগঠনের বিভিন্ন নেতাকে হত্যা করে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর