সোলাইমানির মৃত্যুতে সিরিয়ায় মিষ্টি বিতরণ

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 04:59:10

ইরানের জেনারেল কাসিম সোলাইমানির মৃত্যুতে সিরিয়ায় মিষ্টি বিতরণ হয়েছে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছোট এক ছেলের হাসি মুখে মিষ্টি খাওয়ার ছবি ভাইরাল হয়েছে।

শনিবার (৪ জানুয়ারি) সিরিয়ার স্থানীয় সংবাদমাধ্যমে মিষ্টি বিতরণের এ তথ্য প্রকাশ করা হয়।

আরবিতে ধন্যবাদ জানিয়ে লেখা

ছবিতে মিষ্টির ওপর আরবিতে লেখা ছিল, যে গর্ত তুমি বানিয়েছ, সেই গর্তেই তুমি পড়েছ। আমরা ব্যাপক খুশি অত্যাচারী কাসিম সোলাইমানির মৃত্যুতে। সিরিয়া ও ইরাকে আমাদের স্বজনকে হত্যা করেছে সে।

আরও পড়ুন- কাসিমের জানাজায় মানুষের ঢল

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, কাসিমির মৃত্যুতে সিরিয়াবাসী মিস্টি মুখ করছেন। কারণ সিরিয়ার হাজারও মানুষকে ঘর ছাড়া হয়ে আদলীব দুর্গে আশ্রয় নিতে বাধ্য করে কাসিম।

ট্রাম্পকে ধন্যবাদ জানিয়ে কেক কাটা হয়

সোলাইমানির নির্দেশে সিরিয়পন্থী সরকার বাহিনী বেশ কয়েকটি শহর ঘেরাও করেছিল। এতে শহরের অনেক মানুষ না খেয়ে অনাহারে মারা গিয়েছিল।

এ প্রসঙ্গে সিরিয়ার এক নাগরিক বলেন, অবরোধ চলাকালীন আমরা অনাহারে বিড়াল পর্যন্ত খেতে বাধ্য হয়েছি। শুধু তাই নয় একটি প্রাইভেট কারের বিনিময়ে একমুঠো ভাত পেয়েছি আমরা।

মিষ্টির ওপর লেখা- কাসিমির এমন মৃত্যুই কাম্য ছিল

আমরা তার মৃত্যুতে খুশি কারণ সিরিয়াবাসীকে দুইভাগে বিভক্তির জন্য শুধুমাত্র কাসিম ও তার কুদস বাহিনী দায়ী। এমনকি অনেক সাধারণ মানুষের বিরুদ্ধে তিনি নৃশংস অভিযান পরিচালনা করেছেন। আল্লাহ তার উপযুক্ত শাস্তি দিয়েছেন।

আরও পড়ুন- ট্রাম্পের নির্দেশেই কাসিমকে হত্যা

বাগদাদে রকেট হামলায় ইরানের শীর্ষ জেনারেল নিহত

সোলাইমানিকে হত্যা করে পথের কাঁটা সরাল যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে হামলার পরিকল্পনা করছিলেন কাসিম’

এ সম্পর্কিত আরও খবর