করোনা আতঙ্কে দিল্লির স্কুল বন্ধ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 12:25:28

করোনাভাইরাসের (কভিড-১৯) আতঙ্কে ভারতের রাজধানী দিল্লির সমস্ত প্রাইমারি স্কুল ৩১ মার্চ পর্যন্ত বন্ধের ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) কেজরিওয়াল সরকারের উপ-মুখ্যমন্ত্রী থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মানিস সিসোদিয়া জানান, কভিড -১৯ ছড়িয়ে পড়ার সম্ভাবনা রোধ করার জন্য সাবধানতামূলক ব্যবস্থা হিসাবে সমস্ত প্রাথমিক বিদ্যালয় ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হবে। এর মধ্যে দিল্লি সরকারের সাহায্যপ্রাপ্ত প্রাইমারি স্কুল, পৌরসভা পরিচালিত প্রাইমারি স্কুল এবং বেসরকারি প্রাইমারিসহ সব স্কুল রয়েছে।

এদিকে বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট পোস্টে জানান, করোনা আতঙ্কে তিনি এ বছর হোলি উৎসবে অংশ নিবেন না। অন্যদিকে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আরেক টুইট পোস্টে ভারতীয়দের জনসমাগম এলাকা এড়িয়ে চলার জন্য নির্দেশনা দিয়েছেন। এছাড়া তিনিও হোলি উৎসবে অংশ নিবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩০ জনকে শনাক্ত করা গেছে। এর মধ্যে ১৬ জন ইতালিয়ান পর্যটক রয়েছে। করোনার প্রাদুর্ভাব কমাতে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া ও জাপানের নাগরিকদের ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে বিজেপি সরকার।

 

এ সম্পর্কিত আরও খবর