ছারছীনার পীরের ইন্তেকাল

, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-17 08:22:10

দেশের অসংখ্য মানুষের আধ্যাত্মিক রাহবার, বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লার আমির, প্রায় দুই হাজার দ্বীনিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা, বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেসিনের প্রধান পৃষ্ঠপোষক  ও মসজিদে গাউসুল আজম কমপ্লেক্সের মোতাওয়াল্লী আলহাজ্ব হজরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ ছারছীনার পীর (৭০) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ২টা ১১ মিনিটে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।

ছারছীনার পীর দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। রাজধানীর গ্রীন লাইফ হাসপাতাল ও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা শেষে সর্বশেষ গ্রীণ রোডের সেন্ট্রাল হাসপাতালে তার চিকিৎসা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার মৃত্যুর খবরে আলেমসমাজে শোকের ছায়া নেমে আসে।

ছারছীনার পীর মৃত্যুর সময় স্ত্রী, দুই ছেলে, তিন মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য ভক্ত-মুরিদান রেখে গেছেন।

বাংলাদেশের অন্যতম আধ্যাত্মিক ও ধর্মীয় নেতা ছারছীনার পীরের জানাজার নামাজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকাল ৩টায় ছারছীনা দরবার শরিফে অনুষ্ঠিত হবে।

পীর সাহেবের বড় ছেলে আলহাজ্ব হজরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন সকল পীরভাই, মুহিব্বীন ও দেশবাসীর কাছে ছারছীনার পীরের রুহের মাগফিরাতের জন্য দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, ছারছীনা দরবার শরিফ বা ছারছীনা দারুচ্ছুন্নাত বাংলাদেশের একটি উল্লেখযোগ্য ধর্মীয় প্রতিষ্ঠান। এটি পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার স্বরূপকাঠীতে অবস্থিত।

১৮৯০ সালে বিশিষ্ট ধর্মীয় নেতা ও পীর মাওলানা শাহ মোহাম্মদ নেছারউদ্দীন আহমদ (রহ.) এটি প্রতিষ্ঠা করেন। দরবারটি ইসলামের প্রচার-প্রসারের জন্য সুপরিচিতি।

প্রতিবছর দরবারের মাহফিলে কয়েক লাখ ভক্তের উপস্থিতি হয়। এই দরবার শরিফের বর্তমান পীর ছিলেন মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর