ঐক্যবদ্ধ হচ্ছে আহলে হাদিসের ছাত্র-যুব সংগঠন

ইসলামি খবর, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-03 19:43:21

ছাত্র-জনতার অভ্যুত্থান পরবর্তী সময়ে রাজনৈতিক ও ধর্মীয় অঙ্গনে অভূতপূর্ব পরিবর্তনের প্রেক্ষিতে আহলে হাদিসের সবগুলো ছাত্র ও যুব সংগঠন এবং সংগঠনের বাইরে আহলে হাদিস তরুণ দাঈদের ঐক্যবদ্ধভাবে পথ চলতে তাওহিদি যুব সংগঠন জমঈয়ত শুব্বানে আহলে হাদিস বাংলাদেশ ঐক্যের ডাক দিয়েছে।

এ লক্ষে রাজধানীর একটি হোটেলে আহলে হাদিসের ছাত্র ও যুব সংগঠনের নেতৃবৃন্দ ও তরুণ দাঈদের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে ‘বাংলাদেশ আহলে হাদিস ইয়্যুথ ফোরাম’ নামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শুব্বানের কেন্দ্রীয় সভাপতি মুহা. আব্দুল্লাহ আল ফারুকের সভাপতিত্বে এবং যুগ্মসাধারণ সম্পাদক তানযীল আহমাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ঐক্যবদ্ধ হয়ে পথ চলতে গুরুত্বপূর্ণ আলোচনা হয়।

সভায় চলমান পরিবর্তিত পরিস্থিতিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার কর্মপলিসি নিয়ে ৪টি প্রস্তাবনা পেশ করেন শুব্বানের কেন্দ্রীয় সভাপতি মুহা. আব্দুল্লাহ আল ফারুক।

উত্থাপিত প্রস্তাবনার ওপর উপস্থিত নেতৃবৃন্দ তাদের মতামত পেশ করেন এবং শুব্বানের এই উদ্যোগকে সাধুবাদ জানান।

সভায় শুব্বানের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন- মুহা. আব্দুল্লাহ আল ফারুক, শায়খ মুহাম্মদ আব্দুল্লাহিল কাফী মাদানি, মো. রেজাউল ইসলাম, ড. মুহাম্মদ হেদায়েতউল্লাহ, মো. আব্দুল্লাহীল হাদী, হাফেজ আব্দুল্লাহ বিন হারিছ, তানযীল আহমাদ, আব্দুল মতিন ও মো. হেদায়াতুল্লাহ।

বাংলাদেশ আহলে হাদিছ যুব সংঘের পক্ষে উপস্থিত ছিলেন- শায়খ মুহাম্মদ শরীফুল ইসলাম মাদানি, ড. ইহসান ইলাহী জহীর ও অলি হাসান।

বাংলাদেশ আহলে হাদিস ছাত্রসমাজের পক্ষে মুহাম্মদ তৌহিদ বিন তোফাজ্জল হক, জাকারিয়া হোসাইন ও কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।

আহলে হাদিস তরুণ দাঈদের মধ্যে উপস্থিত ছিলেন- শায়খ আব্দুল আলীম মাদানি, শায়খ ড. আব্দুল বাছির মাদানি, শায়খ আব্দুল্লাহ বিন আব্দুর রাযযাক ও মুহাম্মদ মুখলেসুর রহমান প্রমুখ।

দীর্ঘ মতবিনিময় শেষে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং এমন সভা চলমান রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। সে লক্ষ্যে পাঁচ সদস্যবিশিষ্ট একটি সমন্বয়ক কমিটি গঠন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর