বরকত উল্লাহর বিরুদ্ধে যুদ্ধাপরাধীর অভিযোগ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-29 23:57:13

মানিকগঞ্জের সিঙ্গাইরে মুক্তিযুদ্ধকালীন সময়ে মুক্তিযোদ্ধার বাবাকে হত্যার অভিযোগে বরকত উল্লাহ (৮০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (০৩ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অপরাধ আমলীর বিচারক আমিনুল ইসলামের আদালতে অভিযোগ দায়ের করেন নিহতের ছোট ছেলে মোশারফ হোসেন খোকন। অভিযুক্ত বরকত উল্লাহ'র বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইরের কাংশা এলাকায়।

মানিকগঞ্জ জজ কোর্টের আইজীবী বীর মুক্তিযোদ্ধা মো.সাখাওয়াত হোসাইন খান বিষয়টি নিশ্চিত করে অভিযোগ সম্পর্কে বলেন, ১৯৭১ সালে নিহতের বড় ছেলে মোস্তাহের বিল্লাহ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করায় তাকে হত্যার উদ্দেশ্যে তাদের বাড়িতে ও বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে বিবাদী।

কোথাও তাকে না পেয়ে এলাকায় মাইকিং করে এবং মোস্তাহের বিল্লাহকে ধরিয়ে দেওয়ার জন্য ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন অভিযুক্ত বরকত উল্লাহ, গোলাম গাজম, আব্দুল মান্নান ও বাদশা ফকির। পরে ১৯৭১ সালের ২৯ সেপ্টেম্বর আমার বাদীর বাবাকে ধরে নিয়ে সাভারের কর্নপাড়া খালের পাশে বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করে নদীতে ফেলে দেয় বরকত উল্লাহ।

মামলার বাদী মোশারফ হোসেন খোকন জানান, অভিযুক্ত বরকত উল্লাহর ছেলে স্থানীয় প্রভাবশালী হওয়ায় তার ভয়ে বিচার চাইতে পারি নাই, ভয়ে ভয়ে ছিলাম। কিন্তু স্থানীয় মুক্তিযোদ্ধাদের কাছে জানতে পারি মানিকগঞ্জে তার বাবার হত্যার বিচার পাওয়া যাবে। তাই র্দীঘদিন পর বাবার বিচারের জন্য আদালতে অভিযোগ দায়ের করলাম। আমি শুধু আমার বাবার হত্যার বিচার চাই বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর