হাথুরুর অব্যাহতি চেয়ে তামিমকে বিশ্বকাপ দলে নিতে লিগ্যাল নোটিশ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-27 13:38:09

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহের অব্যাহতি চেয়ে ড্যাশিং ব্যাটসম্যান তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট সাপোর্ট গ্রুপের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের পক্ষে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী রাসেল আল মামুন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এই নোটিশ পাঠানো হয়।

দিনভর নানা নাটকীয়তার পর মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে বাদ দিয়ে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিমকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়ায় বিসিবির ওপর ক্ষোভ প্রকাশ দেশের হাজারো ক্রিকেট ভক্ত।

বিশ্বকাপ দলে ড্যাশিং ব্যাটসম্যান তামিম নেই মানতে পারছেন না তারা। ভক্তরা বলছেন, তামিম পুরোপুরি ফিট না হলেও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে অভিজ্ঞ তামিমের দরকার ছিল। তামিম না থাকায় বিশ্বকাপে বাংলাদেশ দলকে ভোগাবে বলেও মন্তব্য করেন কেউ কেউ।

যদিও বিসিবি থেকে জানানো হয়েছে ফিটনেস ইস্যুর কারণেই বিশ্বকাপ স্কোয়াডে নেই তামিম। তাকে নিয়ে টিম ম্যানেজম্যান্টও কোনো ঝুঁকি নিতে চায়নি।

এদিকে, তামিম ইস্যুতে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে এক স্ট্যাটাসে লিখেছেন, একটি তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে। তামিমকে বাদ দিয়েছে। আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধানটা অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য। এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নাই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।

এ সম্পর্কিত আরও খবর