সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেনের মামলার রায় আজ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-28 11:40:04

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীসহ ১৯ জনের বিরুদ্ধে দায়ের হওয়া রাজধানীর গুলশান থানার নাশকতার মামলার রায় আজ ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত এই রায় ঘোষণা করবেন।

গত ২৪ ডিসেম্বর আসামি পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার এই তারিখ ধার্য করেন আদালত।

মামলার অপর আসামিরা হলেন, মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদ, মেজর (অব.) মো. হানিফ, এম এ আউয়াল খান, এম এ কাউয়ুম, মোঃ দুলাল, মোঃ রাসেল, মঈনুল ইসলাম, তোফায়েল আহম্মেদ ওরফে লিটন, মোঃ বাবুল হোসেন ওরফে বাবু, মোঃ আলমগীর হোসেন ওরফে রাজু, মোঃ জাহাঙ্গীর শিকদার ওরফে বাবু, আরিফুল ইসলাম, মোঃ বিল্লাল হোসেন, মোঃ সামসুল হক মিয়াজী, মোঃ বিপ্লব, মোঃ খুরশিদ আলম মমতাজ ও মোঃ মোশারফ হোসেন ও মোঃ মাহাবুব।

২০১১ সালের ৪ জুন গুলশান থানাধীন মহাখালী ওয়ারলেছ গেট পানির ট্যাংকির সামনে রাস্তার ওপর অবৈধ সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা দেন এবং তাদের আক্রমণ করেন। রাস্তার চলাচলরত গাড়ি ভাঙচুর ও আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ করা হয় মামলাটিতে।

মামলাটি তদন্তের পর গুলশান থানার এসআই কামরুল হাসান তালুকদার ২০১৪ সালের ২৯ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ২৫ এপ্রিল আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলাটির বিচার চালাকালীন সময়ে আদালত ১২ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর