চট্টগ্রামে মাদক মামলায় দুই যুবকের যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-07-10 17:47:54

চট্টগ্রামের কর্ণফুলী থানার মাদক উদ্ধারের একটি মামলায় দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ের তাদেরকে ২০ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার (১০ জুলাই) চট্টগ্রাম প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদার এ রায় ঘোষণা করেন। রায়ের ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রায়ের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এম.এ ফয়েজ।

দণ্ডিত আসামিরা হলেন- কর্ণফুলী থানার বড় উঠান ইউনিয়নের মৃত সুলতান আহমদের ছেলে আজম উদ্দিন চৌধুরী (২৬) ও একই ইউনিয়নের আব্দুল নুরের ছেলে সৈয়দ নূর প্রকাশ রুবেল হোসেন (৩০)।

আদালত সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১৭ সেপ্টেম্বর বিকেলে র‌্যাবের একটি দল কর্ণফুলী থানার বড় উঠান বাড়ি শাহ মীরপুর এলাকার উজির খান চৌধুরীর বাড়ির একটি টিনশেডের গুদাম ঘরের থেকে দুজনকে গ্রেফতারের পাশাপাশি গুদামঘরের মাটি খুঁড়ে দুই লাখ ৪ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ওই গুদামেই এক জায়গায় পানির নিচে পলিথিনে বিশেষ কায়দায় রাখা দুটি ওয়ান শুটার গান ও চার রাউন্ড কার্তুজ পাওয়া যায়। এ ঘটনায় পরদিন ১৮ সেপ্টেম্বর র‌্যাব বাদী হয়ে কর্ণফুলী থানায় মাদক ও আস্ত্র উদ্ধারের পৃথক দুটি মামলায় দায়ের করেন।

এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ২০২৩ সালের ১২ জুলাই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। চার্জশিটে থাকা ১৩ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান দেন। এ মামলায় গতকাল (মঙ্গলবার) রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়।

রাষ্ট্র পক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এম.এ ফয়েজ বার্তা২৪.কমকে বলেন, ইয়াবা উদ্ধারের মামলায় রাষ্ট্র পক্ষের ৬ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত দুই আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদেরকে সাজামূলে কারাগারে পাঠানো হয়েছে। আজকে শুধু মাদক মামলার রায় হয়েছে। আস্ত্র উদ্ধারের মামলটি অন্য কোটে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর