ব্র্যাকের সাবেক শিক্ষক আসিফ কারাগারে, সমন্বয়ক আরিফের জামিন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-08-03 17:42:38

রাজধানীর বনানীতে সেতু ভবন ভাঙচুর মামলায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আসিফ মাহতাব উৎসকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একই মামলায় জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক আরিফ সোহেলের জামিন মঞ্জুর করেন একই আদালত।

শনিবার (৩ আগস্ট) বিকালে ছয়দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সাইদ মিয়া। এসময় তাদের আইনজীবী শাহ মো. বাবরসহ কয়েকজন তাদের জামিনের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিকের আদালত আসিফ মাহতাবের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক আরিফ সোহেলের জামিন মঞ্জুর করেন।

বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর শাহ আলম এ তথ্য জানান।

গত ২৭ জুলাই রাত ১টার দিকে আসিফ মাহতাবকে উত্তরার বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। একই দিন রাত সোয়া তিনটার দিকে সাদা পোশাকধারী আট-নয়জনের একটি দল আরিফ সোহেলকে তুলে নিয়ে যায়। এ সময় তারা নিজেদের সিআইডি ও ডিবি পুলিশ পরিচয় দেয়।

কোটা আন্দোলন চলাকালীন কোটা আন্দোলন চলাকালীন গত ১৮ জুলাই ২৫০ থেকে ৩০০ জন আসামি দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠিসোঁটা, ইটপাটকেল দিয়ে ৩২টি জিপ গাড়ি, ৯টি পিকআপ, ৭টি মাইক্রোবাস, একটি মিনিবাস, ৫টি মোটরসাইকেল, একটি অ্যাম্বুলেন্সে আগুন দিলে পুড়ে ভস্মীভূত হয়ে আনুমানিক ৩০০ কোটি টাকার ক্ষতিসাধন করার অভিযোগ আনা হয়।

এ সম্পর্কিত আরও খবর