যুবদলের নেতা এসএম জাহাঙ্গীর কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-08-03 18:05:37

কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় যুবদলের সাবেক সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর ও বরকত উল্লাহ বুলুর ছেলে ওমর শরীফকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

শনিবার (৩ আগস্ট) বিকালে ৫ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে ডিবি পুলিশ। এ সময়ে আসামিদের আইনজীবী সৈয়দ নজরুল ইসলাম আসামেদের জামিন চেয়ে শুনানি করেন।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ'র আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই মামলায় গত ৩০ জুলাই আসামিদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৯ জুলাই বিকেল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত ৫/৬ হাজার দুর্বৃত্ত লাঠিসোটা, লোহার রড, হকিস্টিক ও দেশীয় অস্ত্রশস্ত্র যেমন-রামদা, দা, কুড়াল, শাবল, কাটার, হাতুড়ি ইত্যাদি নিয়ে কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে ধ্বংসাত্মক কার্যক্রম চালায় এবং মূল্যবান যন্ত্রপাতি ও সরঞ্জামাদি লুটপাট করে নিয়ে যায়। তাদের অগ্নিসংযোগ ও ব্যাপক ভাংচুরে এই মেট্রোরেল স্টেশনের ১০০ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

এই ঘটনায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের এমআরটি লাইন-৬ এর নিরাপত্তা ব্যবস্থাপক মো. গোলাম রসূল আজাদ বাদী হয়ে মিরপুর মডেল থানায় মামলা করেন।

এ সম্পর্কিত আরও খবর