বান্দরবানে নাশকতার মামলায় সাবেক যুবলীগ নেতা গ্রেফতার

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বান্দরবান | 2024-10-02 21:44:05

বান্দরবানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় দায়ের করা নাশকতা মামলায় সাবেক যুবলীগ নেতা আবু তৈয়ব চৌধুরীকে (৩৭) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২ অক্টোবর) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মো. নূরুল হক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, মঙ্গলবার গভীর রাতে শহরের আর্মি পাড়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৫ এর সদস্যরা।

আদালত সূত্র জানায়, বান্দরবান পৌরসভার ক্যায়াংয়ের মোড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, প্রাণনাশের হুমকি, নৈরাজ্য সৃষ্টি ও ককটেল বিস্ফোরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আবু তৈয়ব চৌধুরীসহ ৩৮ জনের বিরুদ্ধে বান্দরবান সদর থানায় মামলা করেন হাবিব আল মাহমুদ। এর প্রেক্ষিতে গত মঙ্গলবার রাতে র‍্যাবের অভিযানে আটক হন এ সাবেক যুবলীগ নেতা। আটকের পর দুপুরে আদালতে হাজির করা হলে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

আদালতের পুলিশের পরিদর্শক রেজাউল করিম মজুমদার বলেন, নাশকতা মামলায় আবু তৈয়ব চৌধুরী নামে এক ব্যক্তিকে আদালতে হাজির করা হলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

৫ আগস্টের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জনতার পক্ষ থেকে নৈরাজ্য সৃষ্টি ও হত্যা চেষ্টার ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ শতাধিক ব্যক্তিকে আসামি করে বান্দরবান সদর থানায় পাঁচটি মামলা করা হয়। এসব মামলার মধ্যে আবু তৈয়ব চৌধুরী চার মামলার আসামি।

এ সম্পর্কিত আরও খবর