আদালতে সাবের চৌধুরীর ওপর ডিম বৃষ্টি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2024-10-07 19:19:01

রিমান্ড শুনানিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আনা নেওয়ার পথে সাবেক পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর ওপর বৃষ্টির মতো ডিম নিক্ষেপ করেছে বিএনপি কর্মীরা।

রিমান্ড শুনানিতে সাবের হোসেন চৌধুরীকে আদালতে আনা হবে এমন খবর তারা আগে থেকেই জানতেন। তাই দুপুর থেকেই তারা আদালতে সামনের রাস্তা, দোতলা, তিনতলা ও চারতলার গ্যাংওয়েতে অবস্থান নেন। সাবের হোসেন চৌধুরীকে ৩টা ৫৫ মিনিটে আদালতে নেওয়া হয়। এ সময় তার ওপর বৃষ্টির মতো
ডিম নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীরা। আদালতে তোলার পর তার পাজামা ও গায়ের জামায় বুকের কাছে ভেজা ও ডিমের কুসুমের দাগ দেখা যায়।

 ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সাবের হোসেন চৌধুরী/ছবি:বার্তা২৪.কম

এছাড়া সাধারণ আইনজীবীও ডিম হামলা শিকার হন।

শুনানির পর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তাকে আদালতে হাজতখানায় নেওয়ার পথে আক্রমনের শিকার হন সাবের হোসেন চৌধুরী। তাকে উপর্যুপরি কিল, ঘুষি ও লাথি মারে আগে থেকে অবস্থান নেওয়া বিএনপি কর্মীরা। যারা দোতলা কিংবা ওপরে ছিলেন তারা বৃষ্টির মতো তার উপর ডিম নিক্ষেপ করে।

পুলিশ সাবের হোসেন চৌধুরীর চারপাশে মানবঢাল তৈরি করলেও উত্তেজিত বিএনপি কর্মীরা তা ভেঙে সাবের চৌধুরীকে মারধর করে। আর ডিম বৃষ্টি থেকে বাঁচতে পুলিশকে তাদের হাতের ঢাল মাথার ওপর রাখতে দেখা যায়।

বিকাল পৌনে ৫টার দিকে সাবের হোসেন চৌধুরীকে প্রিজন ভ্যানে করে কোর্ট এলাকা ত্যাগ করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর