খালাসপ্রাপ্ত মিজানের বিরুদ্ধে অভিযোগে যা ছিল

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 16:26:41

গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা ও বর্বরোচিত হত্যাযজ্ঞের মামলার রায়ে চার্জশিটভুক্ত আসামি মিজানুর রহমান ওরফে বড় মিজান (৬০) বেকসুর খালাস পেয়েছেন।এ মামলায় মিজান ছাড়া বাকি সাত আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৭ নভেম্বর) বেলা ১২টা ১৭ মিনিটে ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালত মামলাটির রায় ঘোষণা করা হয়।

রায়ে চার্জশিটভুক্ত ৮ আসামির মধ্যে ৭ আসামির ফাঁসির আদেশ দেন বিচারক। একইসঙ্গে দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মামলায় মিজানুর রহমান ওরফে বড় মিজানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

খালাসপ্রাপ্ত আসামি মিজানুর রহমান মিজান

হহলি আর্টিজানে হামলার আগে ২০১৬ সালের মার্চ মাসের শেষ দিকে নাচোলের কসবা এলাকায় নিজের ইজারা নেওয়া পুকুরপাড়ের ঘরে মিজান বিস্ফোরকসহ এক জঙ্গিকে রেখেছিলেন বলে এ মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়। হামলায় ব্যবহৃত বিস্ফোরক সরবরাহে সহায়তা করার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

তবে নিজেকে নির্দোষ দাবি করে মিজান আদালতে বলেছিলেন, তিনি একজন মাছ ব্যবসায়ী, শুধু নামের মিলের কারণে তাকে আসামি করা হয়েছে।

মিজানুর রহমান ওরফে বড় মিজানের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের হাজারবিঘি চাঁনপুরে। ২০১৬ সালের ২ নভেম্বর ঢাকার দারুস সালাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর