ফাল্গুনের সাজ

সাজসজ্জা, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 10:21:49

কাল পহেলা ফাল্গুন। পহেলা ফাল্গুন সবাই কম-বেশি হলুদ, হলদেটে, বাসন্তী বা গেরুয়া পোশাক পরে। তবে এবারে পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস এক সাথে। তাই সর্বজনীন ভালোবাসার রং লাল আর হলুদ মিলেমিশে বেছে নেবেন অনেকে। ফেব্রুয়ারির এই মাঝামাঝিতে থাকে শীতের হালকা রেশ, আবার দিনে বেশ গরম। সাজে তাই খেয়াল রাখা জরুরি।

মুখের মেকআপ:

মেকআপ করতে চাইলে প্রথমে ভালোভাবে মুখ পরিষ্কার করে নিতে হবে। তাহলে ত্বক মেকআপের উপযোগী হবে। এরপর ভালো মানের ফেস সিরাম ব্যবহার করে ময়েশ্চারাইজিং ক্রিম লাগিয়ে নিন। ফাল্গুনের উৎসব দিনের বেলাতেই হয়ে থাকে। তাই মেকওভার লম্বা সময় পর্যন্ত স্থায়ী করতে মেকওভারের আগে প্রাইমার লাগিয়ে নিন। এরপর ফাউন্ডেশনের সঙ্গে মিলিয়ে নিন কয়েক ফোঁটা সিরাম। এই মিশ্রণটি মুখমণ্ডলে মসৃণভাবে লাগিয়ে নিলে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে। এরপর হালকা করে ফেস পাউডার দিন। শেড বাছাই করুন পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে।

চোখের ও ঠোঁটের সাজে:

হালকা আইশ্যাডোতেই ফাল্গুনের উৎসবে আসবে স্নিগ্ধতা। মাসকারা আর আইলাইনার গাঢ় করে লাগিয়ে নিন। চোখের চওড়া করে কালো কাজল দিন। সব শেষে ঠোঁটে দিন লাল কিংবা বাদামি নুড রঙের লিপস্টিক আর কপালে একটি লাল রঙের বড় টিপ। চুল খোলা রাখতে পারেন। আবার চাইলে খেজুর বেণি বা খোঁপা করতে পারেন। হাতে ও মাথায় পরতে পারেন ফুলের মালা।

এ সম্পর্কিত আরও খবর