বিশ্বের কিছু দুর্দান্ত পানির নীচের হোটেল

বিবিধ, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 01:21:26

আমরা যখন ছুটিতে ঘুরতে যাই তখন দূর্দান্ত ভিউ সহ হোটেল রুম চাই। সিঙ্গাপুর থেকে দুবাই, মালদ্বীপ এবং তানজানিয়ায় কয়েকটি আন্ডার ওয়াটার হোটেল রয়েছে যা সবচেয়ে সুন্দর এবং বিলাসবহুল। আসুন জেনে নিন বিশ্বের শীতলতম ডুবো হোটেল কোনগুলো।

হুভাফেন ফুশি, মালদ্বীপ

ভারত মহাসাগরে অবস্থিত এই হোটেল কক্ষগুলো দোদুল্যমান সুন্দর। ভূপৃষ্ঠের প্রায় ৩০ ফুট নীচে যেতে পারবেন এই হোটেলে। এছাড়াও অতিথিরা লবণাক্ত জলের ফ্লোটেশন পুলটিও অ্যাক্সেস করতে পারে যা সমুদ্র থেকে খনিজবাহিত জলে ভরা।

লাভারস ডিপ, সেন্ট লুসিয়া

এটি মূলত দম্পতিদের জন্য সাবমেরিন। এতে সমুদ্র তরঙ্গের নীচে ডুবে একসাথে ব্যক্তিগত রাত উপভোগ করা যায়। যদি আপনি ইতিমধ্যে ডুবো হোটেল থেকে থাকেন তবে এই স্পটটি আপনার অভিজ্ঞতা বৃদ্ধি করবে। সামুদ্রিক বিশ্বের মন্ত্রমুগ্ধ দৃশ্য সেই সাথে সবচেয়ে আরামদায়ক থাকার ব্যবস্থা আপনাকে অভিভূত করবে।

আটলান্টিস, দ্য পাম, দুবাই

এটি আধুনিক নির্মাণের একটি আকর্ষণীয় কীর্তি। এই অবিশ্বাস্য হোটেল ২০০৮ সালে উদ্বোধনের পর থেকে বেশ কয়েকটি টিভি শো এবং ছবিতে প্রদর্শিত হয়েছিল। এখান থেকে ৬৫০০০ প্রজাতির সামুদ্রিক প্রাণী সরাসরি দেখার সুযোগ রয়েছে।

রিসর্ট ওয়ার্ল্ড, সেন্টোসা, সিঙ্গাপুর

সিঙ্গাপুরের সেন্টোসা দ্বীপে এই রিসর্টটি পাবেন। রাতে থাকা অতিথিরা উভয় পৃথিবীর সেরা অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন এখানে। যেমন অ্যাকোয়ারিয়ামের ৪০০০০ মাছের সাঁতারের জলতলের দর্শন। এটির ডুবো ঘরের বেশিরভাগ অংশ হোটেলের বাকি অংশ থেকে পৃথক। যার ফলে এখানে নির্জনতা এবং বিলাসিত পাবেন।

মান্টা রিসর্ট, জাঞ্জিবার, তানজানিয়া

জাঞ্জিবার মশলার দ্বীপ হিসাবে পরিচিত। জায়ফল, লবঙ্গ, কালো মরিচ এবং দারুচিনি এখানকার প্রধান উৎপাদনকারী ফসল। জাঞ্জিবার দ্বীপপুঞ্জের মূল দ্বীপের একটিতে মান্টা রিসর্টটি অবস্থিত। এই হোটেলটি প্রত্যন্ত অঞ্চলে কিছুটা নির্জন ছুটি উপভোগ করার জন্য ভালো। ২০১৩ সাল থেকে কার্যকর মান্টা রিসোর্টের ডুবো ঘরটি সৈকত থেকে দুই মিনিটের নৌকার দুরত্ব। এখানে আপনি তিন স্তরের আবাসন পাবেন।

এ সম্পর্কিত আরও খবর