গার্লিক ব্রেড

রেসিপি, লাইফস্টাইল

Mansura chamily | 2023-09-01 10:42:17

পাউরুটি দিয়ে তৈরি করা যায় মজার মজার সব খাবার। কেউ জেলি মাখিয়ে খেতে ভালোবাসেন, কেউ বা টোস্ট করে। খুব সহজেই যদি একটু ভিন্ন এবং মজার কিছু তৈরি করতে চান তবে শিখে নিন গার্লিক ব্রেড তৈরির রেসিপি-

গার্লিক ব্রেড তৈরির জন্য যা লাগবে

ফ্রেঞ্চ ব্রেড

গার্লিক

ধনিয়া পাতা

বাটার

গোলমরিচ গুড়া

যেভাবে তৈরি করবেন

প্রথমে নিয়ে নিন ফ্রেঞ্চ ব্রেড বা ফ্রেঞ্চ বাগেট। গার্লিক ব্রেড তৈরি করার জন্য ফ্রেঞ্চ ব্রেড সবচেয়ে ভালো। তবে একান্তই এই ব্রেড পাওয়া না গেলে সাধারণ ব্রেড দিয়েই করতে হবে।

এরপর কিছু গার্লিক গ্রেট করে নিবো। কিছু ধনিয়া পাতাও কুচি করে নিন। এখন একটি বাটিতে গার্লিক ও ধনিয়াপাতা কুচি নিয়ে নিন। এবারে তাতে কিছুটা বাটার দিয়ে সব একসাথে ভালো করে মিশিয়ে নিন। এবারে দিয়ে দিন কিছুটা গোলমরিচ গুড়া। আবার সবগুলো উপকরণ একসাথে মিশিয়ে নিন।

মিশ্রণটি তৈরি হয়ে গেলে এই মিশ্রন দিয়ে ব্রেডগুলো ভালোভাবে মাখাতে হবে। একটি নাইফের সাহায্যে ব্রেডগুলোর দুপাশে গার্লিকের মিশ্রণটি সমানভাবে মাখিয়ে নিন।

গার্লিক ব্রেড। ছবি: বার্তা২৪.কম

সবগুলো ব্রেডে গার্লিকের মিশ্রণটি মাখানো হয়ে গেলে এগুলো ভেজে নিতে হবে। চুলায় একটি ফ্রাইংপেন বসিয়ে গরম করে নিন। গরম হয়ে গেলে এতে ব্রেডগুলো দিয়ে উল্টে পাল্টে ভেজে নিতে হবে।

যেহেতু ব্রেডে বাটার লাগানো তাই এক্সট্রা করে বাটার বা তেল দেয়ার প্রয়োজন নেই। সবগুলো ব্রেড হাল্কা গোল্ডেন করে ভাজতে হবে। চুলার ফ্লেম থাকবে মিডিয়াম লো যাতে পুরে না যায়। ব্রেডে গোল্ডেন কালার চলে আসলে চুলা থেকে নামিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে গেলো মজাদার গার্লিক ব্রেড।

ধোয়া উঠা গরম চা কিংবা কফি দুটোর সাথে জমবে গার্লিক ব্রেড। ডায়েট কিংবা স্বাস্থ্য সচেতন ব্যাক্তিদের পছন্দের তালিকায়ও থাকে উপাদেয় এই খাবারটি। ঝটপট বানিয়ে নিতে পারেন আপনিও।

এ সম্পর্কিত আরও খবর