জিনজার পাইন আপেল জুস

রেসিপি, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 11:18:38

সারাদিন রোজা থাকার পর সাধারণত প্রচুর ভাজা পোড়া খাওয়া হয়। যা ভীষণই অস্বাস্থকর। আমাদের উচিত তেলে ভাজা খাবার যতটা সম্ভব এড়িয়ে বেশি বেশি ফল এবং পানীয় খাওয়া। স্বাস্থকর একটি পানীয় জিনজার পাইন আপেল জুস। এটি তৈরি করাও খুবই সহজ। জেনে নিন জিনজার পাইন আপেল জুস রেসিপি-

তৈরি করতে যা লাগবে

আনারস

সুগার

বিট লবণ

আদা

লেবুর রস

যেভাবে তৈরি করবেন

পছন্দমত আনারস নিয়ে নিন। আনারস এখন বাজারে অহরহ পাওয়া যাচ্ছে। তবে মিষ্টি স্বাদের আনারস হলেই ভালো হয়। একটি ব্লেন্ডারের জারে প্রথমে আনারসের পিছগুলো দিয়ে দিন। এরপর দিন সুগার, চাইলে সুগার স্কিপ করতে পারেন। এর পরিবর্তে মধু দিতে পারেন বা কিছু না দিলেও চলবে যদি মিষ্টি আনারস হয়।

এরপর দিন বিট লবণ, কেটে নেয়া আদার টুকরা, সামান্য বিট লবণ এবং লেমন জুস। এবারে এটা ব্লেন্ড করে নিন। ব্লেন্ড করা হয়ে গেলে একটি ছাকনির সাহায্যে ছেকে নিতে হবে। গ্লাসে প্রথমে দিয়ে দিন আইস কিউব। এবার ঢেলে দিন জিনজার পাইন অ্যাপেল জুস।

আনারসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি, ক্যালসিয়াম, পটাশিয়াম। এসব উপাদান আমাদের দেহের পুষ্টির অভাব পূরণে কার্যকরী ভূমিকা পালন করে। আর আদায় ভিটামিন এ এবং সি, পটাশিয়াম ও তো রয়েছেই এছাড়াও রয়েছে আয়রণ ম্যাগরেশিয়াম, ক্যালশিয়াম, জিংকসহ আরও কতো কি!

প্রতিদিন একগ্লাস জিনজার পাইন আপেল জুস খেলে কতটা লাভবান হওয়া যায় তা সহজেই অনুমেয়। তাই গরমে ঘরে তৈরি বিভিন্ন ফলের জুসের মধ্যে জিনজার পাইন অ্যাপেল জুসও গুরুত্বপূর্ণ।

এ সম্পর্কিত আরও খবর