পিংক লেমনেড

রেসিপি, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 07:48:25

গোলাপি শেডের চমৎকার এক পানিয় পিংক লেমনেড। যেমন দৃষ্টিনন্দন তেমনই এর স্বাদ। এমন ব্যাতিক্রমি একটি পানীয় যে কারোরই পছন্দ হবে। দুঃষ্প্রাপ্য কোনো উপাদান নয় বরং হাতের নাগালে পাওয়া যায় এমন উপাদান দিয়েই তৈরি হয় পিংক লেমনেড।

তৈরি করতে যা লাগবে

যে কোনো লাল রংয়ের সিরাপ

লেমন

কিছু আইস

সুগার সিরাপ বা চিনি

পুদিনা পাতা

স্প্রাইট

যেভাবে তেরি করবেন

প্রথমে একটি মিন্ট আর লেমনের শেক তৈরি করে নিতে হবে। এর জন্য একটি লেবুর অর্ধেকটা কেটে জুস বের করে নিতে হবে। বাকি অর্ধেকটা স্লাইস করে কেটে নিন।

এবার লেবুর স্লাইসগুলো একটি সেকিং গ্লাস বা জারে নিয়ে নিন। এর মধ্যে লেমনের জুসটুকুও দিয়ে দিন। এরপর এতে দিয়ে দিন পুদিনা পাতা এবং সুগার সিরাপ। এখন এগুলো থেতলে নিতে হবে। এতে করে পুদিনা পাতা এবং লেবুর গন্ধটা স্ট্রং ভাবে পাওয়া যাবে।

থেতলানো হয়ে গেলে এবার দিয়ে দিন কিছু আইস কিউব এবং সামান্য পানি। এবার জারের মুখ লাগিয়ে খুব ভালোভাবে শেক করে নিতে হবে। শেক করা হয়ে গেলে এটা গ্লাসে সাজানোর পালা।

এর জন্য একটি স্বচ্ছ কাচের গ্লাস নিতে হবে। গ্লাসের বর্ডারে একটু সুগার সিরাপ দিয়ে ভিজিয়ে নিন। এবার এই ভেজানো অংশে লাগিয়ে নিন সুগার দানা। গ্লাসে প্রথমে দিয়ে দিন লাল রংয়ের যে কোনো সিরাপ। এরপর গ্লাস ভরে দিতে হবে আইস।

তারপর দিতে হবে শেক করে রাখা মিন্ট লেমন সিরাপ। এই অংশটা একটু বেশিই ব্যবহার করতে হবে। একদম শেষে অর্থাৎ সবার উপরে দিতে হবে স্প্রাইট। আপনারা চাইলে অন্য যেকোনো ডিংকস দিতে পারেন।

তৈরি হয়ে গেলে একেকটা আইস কিউব এবং পিংক সুগারসহ পুরো গ্লাসটাই ক্রিস্টালের মতো সাইনি লাগবে। এক স্লাইস লেমন আর মিন্ট লিফ যেনো গ্লাসটায় আরো একটু সোহাগ মাখিয়ে দেয়।

ব্যাস তৈরি হয়ে গেলো পিংক লেমনেড। ঝটপট বানিয়ে ফেলুন ব্যতিক্রমি এবং রিফ্রেশিং পিংক লেমনেড। প্রিয়জনদের নিয়ে উপভোগ করুন এবং চমকে দিন।

এ সম্পর্কিত আরও খবর