অব্যবহৃত বেবি অয়েলের বুদ্ধিদীপ্ত ব্যবহার

পরামর্শ, লাইফস্টাইল

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল | 2023-08-23 23:25:35

ঘরে অব্যবহৃত পড়ে থাকা বেবি অয়েল দিয়ে কি করবেন বলে ভাবছেন, তবে দুশ্চিন্তামুক্ত হন আজকের ফিচার থেকে আইডিয়া নিয়ে। চমৎকার এই তেলটি ব্যবহার করা যায় নানামুখী প্রয়োজনীয় কাজে।

স্টেইনলেস স্টিল পরিষ্কার করত

বাথরুমের স্টেইনলেস স্টিলের কলগুলো একেবারে ময়লা ও ফ্যাকাশে হয়ে গেছে? তবে একটি পরিষ্কার কাপড়ে কয়েক ফোঁটা বেবি অয়েল নিয়ে কলগুলো কয়েকবার মুছে নিলেই একেবারে পরিষ্কার হয়ে যাবে। নতুনের মতো চকচকে ভাব বজায় রাখতে চাইলে প্রতিদিন এইভাবে কল পরিষ্কার করতে হবে।

আঙ্গুলে আটকে যাওয়া আংটি খুলতে

পছন্দের আংটিটা অনেকদিন পর পরতে গিয়ে দেখলেন খুব টাইট হয়ে গেছে। তাও শখ করে পরে ফেললেন। কিন্তু বিপত্তি বাধল আংটি খোলার সময়েই। হাতের কাছে সাবান না থাকলেও চিন্তা নেই। কয়েক ফোঁটা বেবি অয়েল ব্যবহার করে সহজেই খুলে ফেলতে পারবেন আংটি।

লেদারের জুতা ও ব্যাগে চকচকে ভাব আনতে

বাক্সবন্দী প্রিয় লেদারের জুতা ও ব্যাগ একেবারেই পুরনো হয়ে গেছে? মাত্র দশ মিনিটের মাঝে প্রিয় জিনিসগুলো নতুনের মতো চকচকে করে তুলতে চাইলে বেবি অয়েলের চাইলে ভালো কোন কিছুই হতে পারে না। পরিষ্কার কাপড় কিংবা তুলায় কয়েক ফোঁটা তেল নিয়ে জুতা ও ব্যাগ পরিষ্কার করার পর বাকি তেলটুকু ভিন্ন কাপড় দিয়ে মুছে নিলেই হবে।

ড্যাশবোর্ডের স্ক্র্যাচ দূর করতে

নিজের গাড়িকে যতই যত্নে রাখা হোক না কেন, প্লাস্টিকের ড্যাশবোর্ডে স্ক্র্যাচ পড়ে যায় খুব সহজেই। এই সকল স্ক্র্যাচ দূর করতে কিংবা স্ক্র্যাচের দাগগুলো কমিয়ে আনতে ব্যবহার করতে হবে বেবি অয়েল।

তৈরি করে নিন পছন্দসই বাথ অয়েল

বেবি অয়েল ঘরে রেখে দেওয়ার চাইতে তৈরি করে নিন নিজের পছন্দসই সুঘ্রাণের বাথ অয়েল। ১/৪ কাপ বেবি অয়েলের সঙ্গে পছন্দানুযায়ী কয়েক ফোঁটা সেন্ট যোগ করে নিন। একটি মুখবন্ধ কন্টেইনারে মিশ্রনটি ভালোমতো ঝাঁকিয়ে নিন। তৈরি হয়ে যাবে বাথ অয়েল।

এ সম্পর্কিত আরও খবর