স্কিন কেয়ার কসমোটোলজিস্ট লাইসেন্স পেলেন মারিয়া মৃত্তিক

সাজসজ্জা, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 01:40:59

বর্তমান সময়ের অন্যতম ব্যস্ত বিউটিশিয়ান ও উদ্যোক্তা ইসরাত জাহান মারিয়া। বেশ কয়েক বছর ধরে তিনি মেকআপ নিয়ে কাজ করছেন। এ অঙ্গনে তিনি মারিয়া মৃত্তিক নামে পরিচিত।

কয়েকদিন আগেই তিনি ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘কেনেডি হফম্যান মাস্টার ক্লাস’ থেকে জিতে এসেছেন সেরা বিউটিশিয়ানের পুরস্কার পান । এছাড়া বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত -এর হাত থেকেও নারী লিডারশিপ উদ্যোক্তা বিষয়ক পুরস্কার পান।

এবার বাংলাদেশের প্রথম নারী মেকআপ আর্টিস্ট হিসেবে স্কিন কেয়ার কসমোটোলজিস্ট লাইসেন্স পেলেন মারিয়া মৃত্তিক । তিনি আমেরিকা থেকে গতকাল বলেন, এটা আমার জন্য সত্যি গর্বের । আর একটা বিষয় ভাবতে ভালো লাগছে যে, আমিই প্রথম নারী মেকআপ আর্টিস্ট যে আমেরিকার পাঁচটা স্টেটে মোট ৮০ জন শিক্ষার্থীকে ওয়ার্কশপ করালাম । দুবাই, লন্ডন এবং কানাডায় আমার পরবর্তী ওয়ার্কশপ । বাংলাদেশের অনেক প্রবাসী মেয়ে আছে যারা মেকআপ নিয়ে অনেক আগ্রহী । তাদের সাথে কাজ করতে পেরে আমার খুব ভালোলেগেছে। বিশ্বের মোট ১১৪টি দেশে এপ্রুভ করে স্কিন কেয়ার কসমোটোলজির এই সার্টিফিকেট । এটা আমার কাছে যারা ক্লাস বা ওয়ার্কশপ করে তারা আর্ন্তজাতিকভাবে সার্টিফাইড হবেন ।

মারিয়া মৃত্তিক মেকআপ নিয়ে আমেরিকার বোস্টন, নিউইয়র্কে, মিশিগান, ওকলাহোমা এবং ডালাসে মাস্টারক্লাস মেকআপ ওয়ার্কশপ করান এবং অনেক বড় আকারে ব্রাইডাল শো হয় সেখানে ।

মারিয়া মৃত্তিক গত ছয় বছরে অসংখ্য মেকআপ ওয়ার্কশপ করিয়েছেন। পুরো বাংলাদেশে তার প্রায় ১৫০ জনের মতো শিক্ষার্থী নিজেদের মতো কাজ করছেন বলে জানান তিনি। মারিয়া তার সেলুন ‘গ্লো বাই মারিয়া মৃত্তিক’-এ মেকআপ, স্কিন কেয়ার ও হেয়ার ট্রিটমেন্ট নিয়ে কাজ করেন। এ সময়ে ব্রাইডাল মেকআপে তার বেশি সময় কাটছে। তিনি নিজ উদ্যোগে গড়ে তুলেছেন ব্রাইডাল ফ্যাশন হাউস ‘জেকে ফরেন ব্র্যান্ড’।

এ সম্পর্কিত আরও খবর