‘বিশ্বরঙ’-এ দুর্গাপূজার পোশাক প্রদর্শনী 

, লাইফস্টাইল

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:49:30

“বাঙালির বারো মাসে তেরো পার্বণ”। তার মধ্যে অন্যতম হল বাঙালির ‘দুর্গোৎসব’। বাঙালির জীবনে দুর্গোৎসবের এই আনন্দকে আরো রাঙিয়ে দিতে অগ্রপথিক হিসেবে এদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে ফ্যাশনে ‘দুর্গোৎসব’ নিয়ে প্রথম কাজ শুরু করেন ১৯৯৪ সালে প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার ‘বিপ্লব সাহা’, তার জনপ্রিয় ফ্যাশন ব্র্যান্ড ‘বিশ্বরঙ’ এর মাধ্যমে। যা অনুকরণীয় হয়ে চলছে এখনো।

যদিও ফ্যাশন ইন্ডাস্ট্রিতে এখন অনেকেই ‘দুর্গোৎসব’ নিয়ে কাজ করেন যা সে সময়ে আজকের মত এতটা সহজ ছিলনা, নতুন ট্রেন্ডে ফ্যাশন প্রেমীদের উদ্বুদ্ধ করতে হয়েছে বছরের পর বছর। দীর্ঘ ২৭ বছর ধরে ‘বিশ্বরঙ’ সৃষ্টিশীল ভাবনায় বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে পোশাকে তুলে ধরেছে সুনিপুণ শৈলীতে প্রতিনিয়ত, সেই ধারাবাহিকতায় ‘বিশ্বরঙ’ “দুর্গাপূজা ২০২২”এর পোশাক অলংকরণের অনুষঙ্গ হিসেবে বেছে নিয়েছে দুর্গা প্রতিমার “প্রতিকৃতি”, প্রকৃতির নান্দনিক রূপের গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়ে দুর্গা মোটিফ, মন্ত্র, ড্রইং উপস্থাপন করা হয়েছে শাড়ী, পাঞ্জাবি, ধুতি, থ্রিপিস, ফতুয়া, শার্ট, ইত্যাদির মলিন সার্ফেসে। পোশাকের প্যাটার্নে এসেছে ভিন্নতা। বরাবরের মত মনমাতানো সব বাহারি ডিজাইনের কালেকশনই থাকছে “বিশ্বরঙ”এর “দুর্গাপূজা ২০২২” সংকলনে।

“দুর্গাপূজা ২০২২” সংকলনে গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে স্বাভাবিকভাবে ব্যবহার উপযোগী আরামদায়ক সুতি, লিলেন, ভিসকস, ভয়েল, স্লাব, শ্যামলে কাপড়। আর আভিজাত্য তুলে ধরতে জয়সিল্ক, ডুপিয়ান, হাফ সিল্ক, জর্জেট, সিফনসহ ভিন্ন ভিন্ন বাহারি কাপড়তো থাকছেই। পোশাক গুলোতে উৎসবের আমেজ ফুটিয়ে তুলতে উজ্জল রং এর ব্যবহার করা হয়েছে, পাশাপাশি কাজের মাধ্যম হিসাবে এসেছে চুনরি, টাই-ডাই, ব্লক, বাটিক, কারচুপি, এ্যাপলিক, কাটওয়ার্ক, স্ক্রিনপ্রিন্ট, ইন্ডাস্ট্রিয়াল প্রিন্ট ইত্যাদি।

আগামী ১ সেপ্টেম্বর ২০২২ থেকে দশমীর দিন পর্যন্ত ‘বিশ্বরঙ’-এর সকল শোরুমে এবং অনলাইনে “দুর্গাপূজা ২০২২” সংকলনের পোশাক প্রদর্শনী চলবে। পোশাক সংক্রান্ত যেকোন তথ্য পেতে ০১৮১৯২৫৭৭৬৮ নম্বরে ফোন করুন। অথবা ভিজিট করুন আমাদের ই-কমার্স সাইটে www.bishworang.website এবং ফেসবুক পেইজ bishwoRang.

এ সম্পর্কিত আরও খবর