বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত

, লাইফস্টাইল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-09 13:45:35

৮ সেপ্টেম্বর "বিশ্ব ফিজিওথেরাপি দিবস" বাংলাদেশে ফিজিওথেরাপি চিকিৎসকদের জাতীয় সংগঠন "বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশনের (বিপিএ)" আয়োজনে যথাযথ কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিলো ফিজিওথেরাপি শিক্ষক শিক্ষার্থী পেশাজীবীদের অংশগ্রহণে বর্নাঢ্য র‌্যালি। র‌্যালিটি বাংলাদেশে ফিজিওথেরাপি পেশার সূতিকাগার "জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর)" এর প্রাঙ্গণ থেকে শুরু হয়ে আগারগাঁও সড়ক প্রদক্ষিণ করে নিটোরে এসে সংক্ষিপ্ত বক্তব্য প্রদানের মাধ্যমে শেষ হয়।

এ সময় বিপিএ এর সহ সভাপতি ডা: সফিউল্লাহ প্রদান রিহ্যাবিলিটেশন কাউন্সিল এর বাস্তবায়নের মাধ্যমে ফিজিওথেরাপি চিকিৎসাকে সরকারি নিয়ন্ত্রণে আনা ও ফিজিওথেরাপি চিকিৎসকদের লাইসেন্সড পেশাজীবি হিসেবে সম্মানিত করতে সরকারের প্রতি আহ্বান করেন।

অন্যান্যদের মধ্যে সংগঠনের কার্যকরী সভাপতি সহযোগী অধ্যাপক ডাঃ প্রদীপ কুমার সাহা, সহসভাপতি সহ অধ্যাপক ডা: মোসলেম পাটওয়ারী,সাধারণ সম্পাদক এ্যাড: ডা: মো: তৌহিদুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক সহ: অধ্যাপক ডা: মিজানুর রহমান, যুগ্ম সম্পাদক ডা: তোফায়েল তপু, সাংগঠনিক সম্পাদক ডা: মো: আলাউদ্দিন বক্তব্য রাখেন।

র‌্যালি শেষে শ্যামলীস্হ প্রিন্স কিচেন রেস্তোরাঁয় আলোচনা সভা অনুষ্ঠিত হয় ও "ব্যাচেলর অব সাইন্স ইন ফিজিওথেরাপি (প্রফেশনাল) " কোর্সের চুড়ান্ত প্রফেশনাল পরীক্ষায় উর্ত্তীণ নতুন পেশাজীবীদের সংবর্ধনা প্রদান করা হয়।
নতুন পেশাজীবীরা বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল আইন অনুযায়ী পেশাকার্য পরিচালনা ও ডা: প্রিফিক্স এর যথাযথ মর্যাদা অক্ষুণ্ণ রেখে ফিজিওথেরাপি চিকিৎসাসেবা প্রদানের অঙ্গীকার করেন।

এ সম্পর্কিত আরও খবর