শীতকালের মেকআপ টিপস

, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-25 11:40:10

মেয়েদের সাজগোজের একটি বিশেষ অংশ মেকআপ। বিভিন্ন অনুষ্ঠানে মেয়েরা টুকটাক সাজগোজ পছন্দ করে। তবে এখন যেহেতু শীতকাল তাই ত্বকের একটু বিশেষ যত্ন প্রয়োজন। এটি মেকআপ করার বেলায়ও প্রযোজ্য। শীতে মেকআপ করার ক্ষেত্রে কিছু সাবধানতা অবলম্বন করা প্রয়োজন। যেন মেকআপ করে সুন্দর হতে গিয়ে বরং ত্বকের ক্ষতি না হয়ে যায়। থাইল্যান্ডেরে মেকআপ আর্টিস্ট নিক ব্যারোস এই নিয়ে কিছু টিপস দিয়েছেন-

ময়েশ্চারাইজারের ব্যবহার

সাধারণত ত্বকের যত্নে ময়েশ্চারাইজার ব্যবহার করা হয়। এছাড়াও, মেকআপের একটি গুরুত্বপূর্ণ ধাপ হিসেবে একে বিবেচনা করা হয়। কারণ, ময়েশ্চারাইজার ব্যবহারের ফলে ত্বকে প্রাকৃতিকভাবে দীপ্তি আসে। শীতের সময় ত্বক হাইড্রেট করা প্রয়োজন। বেশি ভালো হয়, গোসলের বা মুখ ধোঁয়ার পর স্যাঁতস্যাতে অবস্থায় ময়েশ্চারাইজার ব্যবহার করলে। মেকআপ আর্টিস্ট ব্যারোস বলেছেন, ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা বাড়াতে চাইলে ম্যাসাজ করায় বেশি সময় ব্যয় করুন। কোমলভাবে পুরো মুখ ম্যাসাজ করুন। একইভাবে গলায় ম্যাসাজ  করতে ভুলবেন না।


পাউডারের সীমিত ব্যবহার

শীতে এমনিই ত্বকের শুষ্কতা বেড়ে যায়। এজন্য মেকআপ করার সময়ও এই ব্যাপারে খেয়াল রাখতে হবে। পাউডার বেশি ব্যবহার করা হলে উজ্জল ত্বকও ফ্যাকাসে লাগে। ব্যারোসের মতে, পাউডারের বদলে শ্যেড ওয়ার্মার ‘ময়েশ্চারাইজিং সিসি ক্রিম’ ব্যবহার করা বেশি উপকারী।

প্রাইমার

প্রাইমারের ব্যবহারে ত্বকের গভীর থেকে শিমারি আভা লক্ষ্য করা যায়। এতে মেকআপেও ত্বকের গভীরের উজ্জলতা ফুটে ওঠে। শীতে ম্যাট প্রাইমারের পরিবর্তে লিউমিনাস প্রাইমার ব্যবহার করা উচিত।

লিকুইড ক্রিম ফাউন্ডেশন

অভিজ্ঞরা শীতে ক্রিম বেইজ ফাইন্ডেশন ব্যবহারের পরামর্শ দেন। কারণ, ক্রিম ফাইন্ডেশন ত্বকে সুন্দরভাবে মিশে যায়। ম্যাট ফাউন্ডেশনের ব্যবহার ত্বককে ফ্লেক্স ও ড্রাই করে ফেলে। এতে মেকআপ লুক প্যাচি এবং আন-ইভেন দেখায়।

হাইলাইটার

ব্যারোসের মতে, লিকুইড হাইলাইটার মেকআপে সবচেয়ে বেশি ন্যাচরাল লুক ধরে রাখে। বিউটি ব্লেন্ডার ভিজিয়ে চেপে পানি ঝেরে নিন। তারপর লিকুইড হাইলাইটার ব্যবহার করুন।

তথ্যসূত্র: অ্যালোর

এ সম্পর্কিত আরও খবর