ভোট দিতে যাওয়ার সময় যা যা করতে হবে

, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-07 19:15:07

চলছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকল প্রাপ্তবয়স্ক নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে যাবেন। তবে ভোট দিতে গিয়ে যেন অসুস্থ হয়ে না পড়েন, সেদিকেও খেয়াল রাখতে হবে। তাই বাইরে যাওয়ার সময় কিছু সতর্কতা অবলম্বন করতে হবে। জেনে নিন ভোট দিতে বাইরে যাবেন যেভাবে-   

১. মোটা কাপড়: যেহেতু এখন শীত চলছে তাই অবশ্যই ভোট দিতে যাওয়ার সময় শীতের কাপড় পরে যাবেন। যাদের শীতে সমস্যা বেশি, তারা প্রয়োজনে একের চেয়ে বেশি কাপড় পরবেন। বিশেষ করে উত্তরাঞ্চলের বসবাসকারীরা বেশি করে শীতের কাপড় পরবেন।

২. মোজা: অবশ্যই ভোট দিতে বাইরে যেতে হলে মোজা পরে যাবেন। তার সাথে পুরো পা ঢাকা জুতা পরবেন। এতে শীত আটকাবে, তার সাথে বাইরের ধুলা থেকে পা সুরক্ষিত রাখা যাবে। সম্ভব হলে বুট জুতা পরা ভালো।

মোটা কাপড় পরে ভোটদান

৩. পানি: ভোট দিতে বাইরে গেলেও পর্যাপ্ত পানি খেতে ভুলবেন না। বাইরে যাওয়ার সময় অবশ্যই এক বোতল পানি সাথে রাখবেন।  

৪. খাবার: খালি পেটে ভোট দিতে যাবেন না। বাইরে যাওয়ার আগে ভরপেট স্বাস্থ্যকর খাবার খেয়ে বের হবেন। তার সা্থে বাইরে যাওয়ার সময় কিছু হালকা খাবার সাথে রাখতে পারেন। কলা, কমলার মতো স্বাস্থ্যকর কিছু ফলও সাথে রাখতে পারেন। দুপুরের খাবার খাওয়ার সময় ভোট দিতে না যাওয়াই ভালো।     

৫.চলাফেরা: বেশি শীত লাগলে কিছুক্ষণ হাটাহাটি করতে পারেন। এতে গা গরম হবে। ভোট দেওয়া শেষ হলে বাইরে ঘোরাঘুরি না করে, বাড়ি ফিরে যাওয়াই ভালো।

এ সম্পর্কিত আরও খবর