দূরত্বের সম্পর্ক ভালো রাখতে করণীয়

, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-02 21:04:37

সামাজিক যোগাযোগ মাধ্যমের যুগে দূর-দূরান্তের মানুষের সাথেও যোগাযোগ করা এখন সেকেন্ডের ব্যাপার। পরিচিত মানুষদের সাথে যোগাযোগ করা ছাড়াও, অনেক সময় অপরিচিত মানুষদের সাথেও সখ্যতা গড়ে উঠতে পারে। মুগ্ধতা থেকে প্রণয়ে সম্পর্ক গড়ানোও বিরল নয়!

অনেক সময় দেখা যায়, কোনো কারণে কাছের মানুষকে দূরে চলে যেতে হয়। অনেক সময় ভিন্ন শহরে বা দূরের দেশে। এই কারণে সম্পর্ক ফিকে বা বিচ্ছেদও হতে পারে। তবে কি চোখের আড়াল মানেই, মনের আড়াল?

ভালোবাসার সম্পর্ক খুব পবিত্র। বিশ্বাসের ভিত্তি মজবুত আর ভালোবাসা গভীর হলে, কোনো বাঁধাই মানে না। তবুও, সম্পর্কে দূরত্বের কারণে কিছুটা প্রভাব পড়তে পারে। সেক্ষেত্রে যা করণীয়, সেই উপদেশ দিয়েছেন রিলেশনশিপ কোচ কবিতা পাটেল। জেনে নিন কিভাবে দূরে থেকেও সম্পর্ক ভালো রাখবেন যেভাবে-

যোগাযোগ: মোবাইলফোন এবং ইন্টারনেটের কল্যাণে এখন দূরের ব্যক্তির সাথেও যোগাযোগ করা সহজ। কম খরচেই অনেক্ষণ কথা বলা যায়। তাই মোবাইলের মাধ্যমে সারাক্ষণ যুক্ত থাকুন। সম্পর্কে যোগাযোগ খুব গুরুত্বপূর্ণ।

মনের কথা: কাছের মানুষকে মনের কথা বলা সম্পর্ক ভালো রাখার সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম। প্রতিদিন সকাল শুরু করুন প্রিয় মানুষের সাথে কথা বলে। রাতে ঘুমাতে যাওয়ার আগে সারাদিনের সব গল্প ভাগাভাগি করে নিতে ভুলবেন না।

বিশেষ দিনে উপহার পাঠান

উপহার: দূরত্বের সম্পর্কে উপস্থিত থাকতে না পারায় মন খারাপ থাকতে পারে। সেই অনুভূতিকে প্রশমিত করতে কিছু রউপহার দিতে পারেন। পার্সেলের মাধ্যমে অথবা দেখা করার সময় তার পছন্দের এবং প্রয়োজনীয় কিছু উপহার দিতে পারেন। সম্পর্কের বিশেষ দিবসগুলো অবশ্যই মনে রাখবেন।

দেখা: ভালোবাসার মানুষকে না দেখলে, কারোই ভালো লাগেনা। অবশ্যই সুযোগ পেলে প্রিয় মানুষের সাথে দেখা করুন। নির্দিষ্ট দিনের ব্যবধানে দেখা করার পরিকল্পনা করে রাখুন। এছাড়াও মোবাইলের মাধ্যমে প্রিয় মানুষকে দেখা, এখন কঠিন কিছু নয়। ব্যস্ততার কারণে সবসময় ভিডিওকলে কথা বলা সম্ভব হয় না। তাই তার ছবি সবসময় নিজের কাছে রাখতে পারেন।

অনুভূতি প্রকাশ: দূরে থাকলেও ভালোবাসার অনুভূতি প্রকাশ করা জরুরি। প্রিয় মানুষের বিশেষ অর্জনে তাকে অভিনন্দন জানান। তার খারাপ সময়ে তাকে সাহস জোগাতে সাহায্য করুন। নিজের সব অনুভূতি খোলাখুলি প্রকাশ করুন। অপর মানুষকেও তার অনুভূতির প্রকাশ করতে বলুন।

তথ্যসূত্র: ব্রাইডস

         

এ সম্পর্কিত আরও খবর