মুগ্ধতা ছড়ালো চমনের নিউ জুট কালেকশন

, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-25 19:35:09

গতকাল ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হল এপেক্স বাংলাদেশ ফ্যাশন লিগ্যাসি-সামিট এবং শো ২০২৪। এই শোতে দেশ বিদেশের বেশ কয়েকজন ডিজাইনারের পোশাক প্রদর্শিত হয়। প্রথম কিউতেই ছিল আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসা কুড়ানো ডিজাইনার চমন চৌধুরীর নতুন কালেকশন।

যারা তাকে চেনেন, তারা জানেন এই মেধাবী ডিজাইনার বাংলাদেশের জাতীয় সম্পদ, সোনালী আঁশখ্যাত পাট দিয়ে পোশাক ডিজাইন করেন। বরাবরের মতো তার নিউ জুট কালেকশন মুগ্ধতা ছড়িয়েছে। তিনি এবার পিওর পাটের পোশাকের পাশাপাশি তার ডিজাইনে পাটের সঙ্গে যুক্ত করেছেন জামদানি, কাতান। শাড়ির ব্লাউজের কাটিং প্যাটার্ণে বৈচিত্র্য এনেছেন, যা ফিউশন পোশাকের স্বাদ দেয়। ছেলেদের জন্য পাট দিয়ে দিব্যি তৈরী করে ফেলেছেন ব্লেজার ও হুডির মতো ট্রেন্ডি পোশাক।

বাংলাদেশ ফ্যাশন লিগ্যাসি শোতে গাইছেন স্বপ্নিল সজীব

চমন চৌধুরী বলেন, ‘সবসময় ডিজাইনে বৈচিত্র্য আনা বেশ কঠিন। কারন আমি শুধুই পাটকে প্রমোট করতে চাই। তারপরও নিরলস চেষ্টা করি নতুনত্ব আনতে। এবার অনেকগুলো নতুন ডিজাইন করেছি। তারমধ্যে বেশকিছু এই শোতে প্রেজেন্ট করেছি। অনেকেই আমাকে আলাদাভাবে বলেছেন যে আমার ডিজাইন তাদের ভালো লেগেছে। সামনে আরও অনেক নতুন কালেকশন আসবে। সেগুলো নিয়ে একটি একক শো করব। আশাকরি সেগুলোও সবার মন জয় করবে।’ 

পোশাকের পাশাপাশি এই শোতে চমনের কালেকশন শোকেসে ভিন্নতা এনেছে মনিপুরি নাচ ও গান। মডেলদের ক্যাটওয়াকের সঙ্গে চলে নাচ ও গান। সংগীত পরিবেশন করেন তরুণ প্রজন্মের মেধাবী শিল্পী স্বপ্নিল সজীব।

প্রসঙ্গত, বৈশ্বিক ফ্যাশনের সাথে তাল মিলিয়ে ঐতিহ্য, উদ্ভাবন ও টেকসই নির্মাণকে উদ্বুদ্ধ করে দেশীয় ফ্যাশনকে এগিয়ে নিতে প্রথমবারের মত রাজধানীর আলোকি কনভেনশন হলে অনুষ্ঠিত হয় এপেক্স বাংলাদেশ ফ্যাশন লিগ্যাসি-সামিট এবং শো। অনুষ্ঠানের আয়োজক ছিল বাংলাদেশ ফ্যাশন লিগ্যাসি।

বাংলাদেশ ফ্যাশন লিগ্যাসি শোতে চমন চৌধুরী ও তার জুটন কালেকশন

লিগ্যাসির কো-ফাউন্ডার তৌহিদুর রশিদ। দেশ-বিদেশের ফ্যাশন উদ্যোক্তা, ভোক্তা এবং অনুরাগীদেরকে একত্রিত করতে প্রতিষ্ঠানটি সম্প্রতি যাত্রা শুরু করেছে। সংগঠনটির দূরবর্তী অভিলক্ষ্যের অংশ হিসেবে বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত হল একটি ফ্যাশন সামিট। দেশের ফ্যাশন ইন্ডাস্ট্রির গতিপথ নিয়ে দিক-নির্দেশনামূলক আলোচনার পরে আমন্ত্রিত দর্শকেরা উপভোগ করেন মনোমুগ্ধকর ফ্যাশন শো।

এ সম্পর্কিত আরও খবর