শহর নোংরা করে কেউ বাণিজ্য করতে পারবে না: আতিক

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 20:02:16

রাজধানী ঢাকা শহরকে নোংরা করে আর কাউকে বাণিজ্য করতে দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, আগামী ১ অক্টোবর থেকে ডিএনসিসি এলাকার সমস্ত ঝুলন্ত তার কাটা হবে।

মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে ডিএনসিসি বাস্তবায়নাধীন ইউলুপ নির্মাণ কাজের অগ্রগতি দেখতে যান মেয়র আতিক। এ সময় তার সঙ্গে ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ: আমিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) সিভিল সার্কেল খন্দকার মাহাবুব আলম প্রমুখ।

মেয়র আতিকুল ইসলাম বলেন, করোনা মহামারীর কারণে মানবিক দিক বিবেচনা করে আমি একটু সময় দিয়েছি। আগামী ১ অক্টোবর থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার সকল ঝুলন্ত তার কেটে ফেলব। এরই মধ্যে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিটিআরসিসহ সংশ্লিষ্ট সকল সংস্থার সঙ্গে কথা বলেছি। এছাড়া রাস্তার পাশে বা যেকোনো জায়গায় কোনো ধরনের অবৈধ বিলবোর্ড পোস্টার থাকতে পারবে না। যারা দেওয়াল লিখন করে তাদেরও বলে দেওয়া হয়েছে আর কেউ দেওয়াল লিখন করতে পারবে না। কেউ দেওয়ালে লিখলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মেয়র বলেন, এই শহরে যারা বাণিজ্য করবে, বাণিজ্য করতে পারে, এটা তাদের ব্যাপার, কিন্তু শহরকে নোংরা করে কেউ কোনো বাণিজ্য করতে পারবে না। এই শহর আমাদের, আপনাদের, আমাদের সকলের। জনগণকে সুস্থ ও আধুনিক শহর দেওয়ার জন্য আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর