বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি মেয়র টিটুর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-30 02:58:31

‘জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছয় খুনি এখনও বিদেশে পালিয়ে রয়েছে। ওইসব নরঘাতকদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর এবং যারা জাতির পিতার হত্যাকাণ্ডে নেপথ্যে কাজ করেছে তাদেরকেও বিচারের আওতায় আনার জোরালো দাবি জানিয়েছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।

তিনি বলেছেন, ‘৭৫’র ১৫ আগস্টের সেই কালো রাতে বাঙালি জাতির ললাটে যে কলঙ্কতিলক পরিয়ে দেওয়া হয়েছিল, দীর্ঘ ৩৪ বছরের বেশি সময় পর ওই কলঙ্ক থেকে জাতির দায়মুক্তি ঘটেছে। ২০১০ সালের ২৭ জানুয়ারি মধ্যরাতে পাঁচ খুনির ফাঁসি কার্যকর হয়েছে। এরই মধ্যে দিয়ে একটি ঘৃণ্য ও অন্ধকারাচ্ছন্ন অধ্যায়ের অবসান ঘটেছে।

শনিবার (১৫ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে মেয়র টিটু এসব কথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের পক্ষে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক কে এম গালিব খান।

এতে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন-অর রশিদ, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল এবং বিশিষ্ট আবৃত্তিকার ও অভিনতা সাজ্জাদ মাহমুদ।

এর আগে, সকাল ৯টায় সার্কিট হাউজ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে মসিকের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীগণকে সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন মেয়র মো. ইকরামুল হক টিটু।

সকাল সাড়ে ৯টায় ময়মনসিংহ সিটি করপোরেশন প্রাঙ্গণে শোকের মাস আগস্টব্যাপী নগরের বিভিন্ন পয়েন্টে খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র।

এছাড়াও, মাননীয় মেয়র দিনব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন।

এ সম্পর্কিত আরও খবর