নদীগর্ভে ঘরবাড়ি হারানো সকলকে নতুন ঘর দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডন্টে, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-23 12:11:24

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, যাদের ঘর নদী গর্ভে বিলীন হয়ে গেছে, তাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন করে বাড়ি করে দেওয়া হবে।

রোববার (১৬ আগস্ট) বিকেলে আশুলিয়ার পাথালিয়া ও ধামসোনা ইউনিয়নে স্থানীয়দের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

প্রতিমন্ত্রী বলেন, চলমান বন্যায় নদী গর্ভে যাদের ঘরবাড়ি বিলীন হয়ে গেছে, তাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নতুন করে বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। এছাড়া সারা দেশে বন্যায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা কমিটি করে ক্ষতিগ্রস্ত সবাইকে সরকারি সহায়তা করা হবে।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় সরকার সবসময় প্রস্তত থাকে। আজও সমুদ্র বন্দরে সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাব থাকার কারণে সকল মাছ ধরার ট্রলারসহ সবাইকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে।

এনামুর রহমান বলেন, বন্যার্তরা কোনো ধরনের খাদ্য সংকটে ভোগেনি। সকল বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। সরকার বন্যার্ত সকল ক্ষতিগ্রস্তসহ সকল প্রাকৃতিক দুর্যোগে ক্ষতির শিকার মানুষের পাশে রয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, স্বর্নিভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর