রিমান্ড শেষে কারাগারে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-09-01 13:59:58

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর হত্যার ঘটনায় রিমান্ডে আরও ৩ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়েছে।

রিমান্ড শেষে কারাগারে পাঠানো তিন কর্মকর্তা হলেন- যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্যা আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক (প্রবেশন অফিসার) মাসুম বিল্লাহ, ফিজিক্যাল ইন্সট্রাক্টর একেএম শাহানুর আলম।

বুধবার (১৯ আগস্ট) বিকেলে রিমান্ড শেষে ওই ৩ কর্মকর্তাকে যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ওই হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা যশোর চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক রোকিবুজ্জামান বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রিমান্ডে জিজ্ঞাসাবাদে বন্দী নির্যাতন ও খুনের ব্যাপারে ওই কর্মকর্তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে। এ ব্যাপারে আরও অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ফের তাদের বিরুদ্ধে রিমান্ড আবেদন জানানো হবে।

এর আগে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের আরও দুই কর্মকর্তা সাইকো সোস্যাল কাউন্সিলর মো. মুশফিকুর রহমান ও কারিগরি প্রশিক্ষক (ওয়েল্ডিং) ওমর ফারুককে রিমান্ড শেষে গত সোমবার কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। সিসিটিভির ফুটেজ দেখে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে কয়েকজন কিশোর অন্তত ১৮ জনকে বেধড়ক মারপিট করে। মারপিট ও নির্যাতনে অসুস্থ হয়ে পড়লে তাদের ফেলে রাখা হয়। এ ঘটনায় ৩ কিশোর নিহত ও আরও ১৫ জন আহত হয়। নিহতরা হলো- পারভেজ হাসান রাব্বি (১৮), রাসেল সুজন (১৮) ও নাইম হোসেন (১৭)।

গত শুক্রবার এই ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন নিহত পারভেজ হাসান রাব্বির (১৮) বাবা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া। মামলায় শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে। তবে আসামিদের নাম উল্লেখ করা হয়নি।

এ ঘটনায় পুলিশ ওই কেন্দ্রের পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চালায়। আজ রিমান্ড শেষ হয়।

আরও পড়ুন: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে সংঘর্ষে তিন কিশোর নিহত, আহত ১৪

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ ১০ কর্মকর্তা পুলিশ হেফাজতে

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর নিহতের ঘটনায় তদন্ত কমিটি

৩ কিশোরকে ঠান্ডা মাথায় খুন করেন শিশু উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা!

এ সম্পর্কিত আরও খবর