নগর ভবনের সামনের লেগুনা স্ট্যান্ড স্থানান্তর

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-18 19:47:33

নগর ভবনের সামনের রাস্তার লেগুনা স্ট্যান্ডটি স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদের তত্ত্বাবধানে লেগুনা স্ট্যান্ডটি নগর ভবনের পূর্ব পাশে সরিয়ে নেওয়া হয়েছে। ফলে নগর ভবনের গুলিস্তান প্রান্তে লেগে থাকা নিত্য দিনকার যানজট প্রশমিত হবে এবং লেগুনা ব্যবস্থাপনাও একটি শৃঙ্খলার মধ্যে আসবে।

লেগুনা স্ট্যান্ড স্থানান্তর প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, মেয়রের নির্দেশনা মোতাবেক নগর ভবনের সামনের রাস্তা থেকে অবৈধ লেগুনা স্ট্যান্ড সরিয়ে দেওয়া হয়েছে। তাদেরকে একটি শৃঙ্খলিত ব্যবস্থাপনায় আনার পাশাপাশি টোল আদায়ের মাধ্যমে করপোরেশনের আয় বাড়ানো এবং যানজট প্রশমনই স্থানান্তরের মূল উদ্দেশ্য। পরিবহন ব্যবস্থাপনায় পরিবর্তন সাধনের মাধ্যমে একটি সচল নগরী গড়ার যে অভিপ্রায় মেয়র মহোদয়ের রয়েছে, তা বাস্তবায়নের লক্ষ্যে করপোরেশনের সম্পত্তি বিভাগ, প্রকৌশল বিভাগ ও নগর পরিকল্পনা বিভাগ সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আরও বলেন, আগেকার লেগুনা স্ট্যান্ডে এখন থেকে কেউ যাত্রী নেওয়ার জন্য কিংবা যাত্রী উঠা-নামার জন্য অবস্থান করতে পারবে না। সেজন্য আমরা সার্বক্ষণিক তদারকি করব, প্রয়োজন অনুযায়ী ঘন ঘন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও জরিমানা আদায় করব। যানজট নিরসন এবং জনসাধারণের পাশাপাশি যান চলাচল নির্বিঘ্ন করতে আমরা এই কার্যক্রম অব্যাহত রাখব।

এদিকে একই সময়ে নগর ভবনের সামনের রাস্তায় ফুটপাতের সকল হকারকেও উচ্ছেদ করা হয়েছে। স্থানান্তরকালে গণমাধ্যমের কর্মীদের পাশাপাশি স্থানীয় এলাকাবাসী ও উৎসুক পথচারীরা ডিএসসিসি মেয়র কর্তৃক গৃহীত এই উদ্যোগকে স্বাগত জানান এবং নতুন এই ব্যবস্থাপনাকে টেকসই করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর