ঘুমের মধ্যে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, শিশু নিহত

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:09:28

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন লেগে ইলমা নামে আট মাস বয়সী এক শিশু মারা গেছে।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) ভোররাতে উপজেলার নবীনগর পূর্ব ইউনিয়নের বগডহর আলগা হাটি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ইলমা একই এলাকার রবিউল মিয়ার মেয়ে। এই ঘটনায় রবিউল মিয়া ও তার আরেক শিশু রাব্বী আহত হয়েছে। রাব্বীকে গুরুতর অসুস্থ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিউল মিয়া প্রতিদিন ভোরে নৌকা নিয়ে কাজ করতে যান। তার স্ত্রী রুমা আক্তার প্রতিদিনের মতো ভোররাত সাড়ে ৩টার দিকে ঘরের ভেতরে থাকা এলপি গ্যাসের চুলায় রান্না বসান। রান্না বসিয়ে দিয়ে তিনি ঘরের বাইরে টয়লেটে যান। হঠাৎ শব্দ পেয়ে বাড়ির সকল লোকজন এগিয়ে এসে দেখে ঘরের মধ্যে আগুন। এ সময় ঘরের ভেতরে রবিউল, তার ছেলে রাব্বী ও ইলমা ঘুমিয়ে ছিল। ঘুমের মধ্যে তিনজনই আগুনে দ্বগ্ধ হন। পরে এলাকাবাসী রবিউল ও তার ছেলে রাব্বীকে উদ্ধার করতে পারলেও ইলমা আগুনে পুড়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে তাদের উদ্ধার করে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। রাব্বীর অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

রবিউল মিয়া বলেন, ‘ঘুমের মধ্যে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ঘরের মধ্যে আগুন লাগে। আমাদেরকে এলাকাবাসী উদ্ধার করতে পারলেও ইলমা ঘরের মধ্যে আটকা পড়ে আগুনে দ্বগ্ধ হয়ে মারা যায়।’

নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হাবিবুর রহমান জানান, রাব্বীর শরীরের বিভিন্ন অংশ আগুনে ঝলসে গেছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া রবিউল মিয়াকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর