নতুন করে কার্যক্রম পরিচালনা করবে ইভ্যালি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 04:08:14

দীর্ঘদিন কার্যক্রম স্থগিত থাকার পর নতুন করে কার্যক্রম পরিচালনা করতে যাচ্ছে স্টার্ট আপ ই-কমার্স সাইট ইভ্যালি। ৩০ দিন স্থগিত থাকার পর নতুন করে আর স্থগিতাদেশ বাড়ায়নি বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ইউনিটের প্রধান কর্মকর্তা আবু হেনা মো. রাজী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ল এনফোর্সমেন্টের কাছে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। এতে নতুন করে আর স্থগিতাদেশ বাড়ানোর সুপারিশ করা হয়নি। ল এনর্ফোসমেন্টের কাছ থেকে পাওয়া রিপোর্টের ভিত্তিতে খুব দ্রুত ব্যবস্থা নেওয়া হবে এবং ব্যাংকগুলোকে এই নির্দেশনা দ্রুত জানিয়ে দেওয়া হবে।

রাজী হাসান জানান, একটি অ্যাকাউন্ট বন্ধ করতে যেভাবে চিঠি দেওয়া হয়, খুলে দেওয়ার জন্য তেমন চিঠির বা অনুমতির প্রয়োজন হয়। আর যার কারণে বিএফআইইউ’র অনুমতি ছাড়া ব্যাংকগুলো যেমন কার্যক্রম শুরু করতে পারছে না, তেমনি তারাও ল এনর্ফোসমেন্টের ফিডব্যাক ছাড়া কিছু করতে পারছে না। তবে দু’একদিনের মধ্যেই পুরো কাজটি শেষ হয়ে যেতে পারে।

উল্লেখ্য, ২৭ আগস্ট ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসুলের ব্যাংক হিসাব জব্দ করে বিএফআইইউ। দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান প্রধান নির্বাহীদের কাছে চিঠি দিয়ে দুজনের ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর