গাজীপুরে দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-13 01:55:37

গাজীপুরে অবৈধভাবে স্থাপিত সাড়ে তিন কিলোমিটার পাইপলাইন অপসারণ করে দেড় হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৪ অক্টোবর) দিনব্যাপী তিতাসের উদ্যোগে চতুর্থবারের মতো গাজীপুর সদর উপজেলার বিকেবাড়ী, তালতলী বাজার রোড, মনিপুর ও হোতাপাড়া এলাকার ছয়টি স্থানে এই অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা আহম্মেদ।

তিনি অবৈধ গ্যাস সংযোগ চক্রের ৬ জনকে ৮৭ হাজার টাকা জরিমানা ও চুলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করেন।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলো- ওইসব এলাকায় অবৈধভাবে পাইপলাইন স্থাপনকারীদের মূলহোতা হাফিজুর রহমান হেজা, পীর মাসুদ, মামুন, খোরশেদ ও শাজাহান। এছাড়াও অভিযানের খবর পেয়ে এই সিন্ডিকেটের ১০-১২ জন সদস্য পালিয়ে যায়।

দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুয আলম জানান, যারাই অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করছেন এবং যারা সাধারণ মানুষকে অবৈধ গ্যাস সংযোগ নিতে প্রলোভন দেখিয়ে ভয়াবহ গ্যাস দুর্ঘটনার দিকে ঠেলে দিচ্ছে তাদের বিরুদ্ধে পর্যায়ক্রমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গাজীপুর জেলা প্রশাসনের সহযোগীতায় অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গাজীপুর আঞ্চলিক অফিসের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী এস.এম. আবু সুফিয়ান, প্রকৌশলী আবদুল্লাহ হাসান আল মামুন ও মির্জা শাহনেওয়াজ লতিফ, সহকারী ব্যবস্থাপক (কারিগরি) মো. রেজাউল হক, উপ-সহকারী প্রকৌশলী মো. সাবিনুর রহমান, রাজস্ব উপ-শাখার মো. আব্দুর রাজ্জাক ও মো. ইকবাল হোসেন চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর