দুর্গোৎসবে বন্যার প্রভাব, ঢাক বাজবে না ছান্দিয়াপুর মন্দিরে

, জাতীয়

তোফায়েল হোসেন জাকির, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-29 09:54:56

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। উৎসবকে সামনে রেখে মণ্ডপে মণ্ডপে চলছে রং তুলিতে প্রতিমা ফুটিয়ে তোলার কাজ। তবে বন্যার প্রভাবে এবছর প্রতিমা শূন্য থাকছে ছান্দিয়াপুর পুর্বপাড়া দুর্গা মন্দির।

উৎসব ঘনিয়ে আসলেও বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেলে গাইবান্ধার রসুলপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ছান্দিয়াপুর পুর্বপাড়া দুর্গা মন্দিরে দেখা গেছে প্রতিমা শূন্যের চিত্র। ঢাকের আওয়াজের আনন্দ থেকে বঞ্চিত হয়ে মন্দিরে নির্বাক হয়ে তাকিয়ে থাকতে দেখা গেছে দেবেন্দ্রনাথ নামের এক ব্যক্তিকে।

জানা গেছে, এ বছরে গাইবান্ধা জেলায় বয়ে গেছে দফায় দফায় বন্যা। সর্বশেষ ৪ দফা বন্যায় সবচেয়ে বেশি পানিবন্দি হয় রসুলপুর ইউনিয়নের বাসিন্দারা। ঘরবাড়ি, গবাদিপশু ও ফসলাদি হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে এখানকার বাসিন্দারা। যার প্রভাবে ওই ইউনিয়নের ছান্দিয়াপুর পুর্বপাড়া দুর্গা মন্দির সমাজের আওতার শতাধিক হিন্দু পরিবারের এ বছর দুর্গাপূজার আয়োজন করতে ব্যর্থ।

ছান্দিয়াপুর পুর্বপাড়া দুর্গা মন্দিরের সভাপতি শ্রী শুকুমার চন্দ্র বার্তা২৪.কমকে বলেন, বন্যার কারণে আর্থিক সংকট ও মন্দিরে আসা রাস্তাঘাটগুলো চলাচলের অনুপযোগী হওয়ায় এ বছরে প্রতিমা তৈরি করা সম্ভব হয়নি।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী প্রভাত চন্দ্র অধিকারী বার্তা২৪.কমকে জানান, অন্যান্য মন্দিরে দুর্গোৎসব অনুষ্ঠিত হলেও, সেটি করোনা ও বন্যা পরিস্থিতির কারণে তেমন জাঁকজমকভাবে পালন করা হচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর