ধর্ষণ বিরোধী লং মার্চে হামলায় মহিলা পরিষদের উদ্বেগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 15:26:44

ধর্ষণ বিরোধী লং মার্চে হামলার ঘটনায় তীব্র, নিন্দা, ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

রোববার (১৮ অক্টোবর) বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম মালেকা বানু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভের সাথে বিভিন্ন সংবাদ মাধ্যমে জানতে পারলাম, ধর্ষণ-নিপীড়ন বন্ধ ও বিচারের দাবিতে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর আয়োজনে রাজধানীর শাহবাগ থেকে নোয়াখালীর বেগমগঞ্জ অভিমুখী লং মার্চে অংশগ্রহণকারীরা ফেনীতে হামলার শিকার হন। এই ঘটনায় অন্তত ১৫ জন আহত হন। যখন পুলিশসহ সকল সামাজিক সংগঠন ধর্ষণের বিরুদ্ধে কর্মসূচি গ্রহণ করছে তখন এই ধরনের ঘটনা সকলকে প্রশ্নবিদ্ধ করছে।

যখন দেশে ধর্ষণ, যৌন সহিংসতাসহ নারীর প্রতি সকল প্রকার সহিংসতা ভয়াবহ হারে বৃদ্ধি পেয়ে চলেছে এবং এর প্রতিবাদে বিভিন্ন সামাজিক আন্দোলন চলছে। সেই সময়ে ধর্ষণ বিরোধী শান্তিপূর্ণ লং মার্চ কর্মসূচিতে হামলার এই ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ তীব্র নিন্দা, ক্ষোভ প্রকাশ করছে।

বাংলাদেশ মহিলা পরিষদ এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত শনাক্ত করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছে। একই সাথে এই সকল সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে প্রশাসনের নিরপেক্ষ ও যথাযথ ব্যবস্থা গ্রহণ করে আইনের শাসন প্রতিষ্ঠার দাবি জানায় সংগঠনটি।

এ সম্পর্কিত আরও খবর