৭ দফা দাবিতে বাপসুর মানববন্ধন

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 20:30:36

বাংলাদেশ কলেজ অব ফিজিওথেরাপি প্রতিষ্ঠা, সরকারি চাকুরী, ইন্টার্ন ভাতাসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্টস ইউনিয়ন (বাপসু)। বুধবার (২১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থী এবং পেশাজীবীদের অংশগ্রহণে মানববন্ধনে বক্তব্য রাখেন ডা. দলিলুর রহমান, ডা. ফরিদ উদ্দীন, ডা. প্রদীপ কুমার সাহা, ডা. আরিফ জুবায়ের, ডা. ইশরাত জাহান, ডা. জগ্লুল হাই রাসেল, ডা. নাসির সহ বাপসু'র প্রচার সম্পাদক সালাহউদ্দিন মুন এবং বাপসুর আহ্বায়ক নুজাইম খান প্রান্ত।

এ সময় বক্তারা ৭ দফা দাবী বাস্তবায়নে প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন। বক্তারা বলেন, দেশের ২ কোটি মানুষের প্রয়োজনে ফিজিওথেরাপি কলেজ, ফিজিওথেরাপি বিভাগ ও পদ নিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য মহা-পরিচালক, সংশ্লিষ্ট প্রশাসন আমলে নিচ্ছেন না। তারা বলেন, যদি দাবীগুলো বাস্তবায়ন না হয় তাহলে রাজপথের বড় কর্মসূচীর ঘোষণা দেওয়া হবে।

মানববন্ধনের পর প্রেসক্লাব থেকে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে স্মারক লিপি প্রদানের মিছিলসহ রওয়ানা দিলে রাস্তায় পুলিশ বাঁধা দেয়। পুলিশের বাধাপ্রাপ্ত হয়ে মিছিলে অংশগ্রহণকারীরা বিক্ষোভ প্রদর্শন করেন। পরে পুলিশের সহায়তায় বাপসু'র আহ্বায়ক প্রান্ত, সালাহউদ্দিন, আবু বকর, নিরবসহ চার সদস্যদের প্রতিনিধি দল স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করে।

এ সম্পর্কিত আরও খবর