স্ত্রীর করা মামলায় স্বামীর সশ্রম কারাদণ্ড

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-23 01:47:05

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্ত্রীর দায়েরকৃত যৌতুক মামলায় স্বামীকে ১ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। এছাড়া জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে মামলার সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলম এ রায় ঘোষণা করেন। তবে রায় প্রদানকালে আসামি আদালতে উপস্থিত ছিলো না। সাজাপ্রাপ্ত আসামি আমান উল্লাহ সোনারগাঁও উপজেলার পশ্চিম বেহাকৈর গ্রামের হযরত আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী জাকির হোসেন বলেন, বিচারক প্রবাসী স্বামীকে যৌতুকের মামলায় ১ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেছে আদালত।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৫ জুলাই বাদী জান্নাতুল শ্রাবনীর (২১) সাথে আসামি আমান উল্লাহর বিয়ে হয়। বিয়ের কিছুদিন পরে বিল্ডিং এর কাজের কথা বলে ৬ লাখ টাকা যৌতুক নেয় আমান। এর পর থেকেই বিভিন্ন অজুহাতে আরও অর্থ দাবি করে স্ত্রীকে মারধর করতো সে।

বিয়ের ২ মাস পরে আরো ৫ লাখ টাকা যৌতুক দাবি করে স্ত্রীকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয় এবং স্ত্রীর পরিবারকে না জানিয়েই বিদেশে চলে যায়। পরবর্তীতে মুঠোফোনে আমান জানায় ৫ লাখ টাকা না পেলে সে সংসার করবে না এবং অন্যত্র বিয়ে করবে। এ ঘটনায় স্ত্রী মামলা দায়ের করলে বৃহস্পতিবার আদালত এ মামলার রায় ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর