উদ্ধার দ্বিতীয় বোমাও মধুপুরে নিস্ক্রিয় করা হলো

, জাতীয়

মধুপুর- ধনবাড়ী করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 23:10:54

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উদ্ধার হওয়া দ্বিতীয় বোমাটিও টাঙ্গাইলের মধুপুর বনের টেলকি বিমান বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্র (ফায়ারিং রেঞ্জ) ক্যাম্পাসে নিস্ক্রিয় করা হয়েছে।

মঙ্গলবার(১৫ ডিসেম্বর) সকাল ১০টা ৩১ মিনিটে আবারও বোমাটি নিস্ক্রিয় করা হয়।

বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জে কর্মরত জুয়েল জানান, বিমান বাহিনীর ফ্লাইট লে. আজমের নেতৃতে একটি দল বাইরোডে সোমবার সন্ধ্যা ৬টার দিকে উদ্ধার হওয়া প্রায় ২৫০ কেজি ওজনের বোমা নিয়ে ফায়ারিং রেঞ্জে আসে।

সকালে ক্যাম্প ক্যাম্পাসে মাটি গভীর গর্ত করে সেখানে পুঁতে এটি নিস্ক্রিয় করা  হয়। বোমা নিস্ক্রিয়তার কথা নিশ্চিত করেছেন ফায়ারিং ক্যাম্প কমান্ডার মো. আলম।

প্রতক্ষ্যদর্শী মধুপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, মাটি গভীর গর্ত করে সেখানে বোমাটি পুঁতে বিশেষ কায়দায় এটি বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করা হয়। এ সময় বিমান বাহিনীর বিভিন্ন স্তরের সদস্য, মধুপুর ফায়ার সার্ভিসের টিম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার সকালে হযরত শাহজালাল(র.) আন্তর্জাতিক বিমান বন্দরে  তৃতীয় পাইলিংয়ের কাজ করতে গিয়ে শ্রমিকরা ১০ ফুট মাটির নিচে সিলিন্ডার সদৃশ্য বোমাটির সন্ধান পান। খরব পেয়ে বিমান বাহিনীর বোম ডিসপোজাল দল ঘটনাস্থলে গিয়ে বোমাটি উদ্ধার করে।

এ সম্পর্কিত আরও খবর