অবশেষে তালতলীতে করোনার টিকা কার্যক্রম শুরু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-27 21:34:31

বরগুনার তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবশেষে করোনার টিকা ক্যাম্পের কার্যক্রম শুরু হয়েছে । এতে এ উপজেলার অন্তত ৫০ হাজার মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

রোববার (১৪ মার্চ) সকাল ১০টার দিকে টিকা ক্যাম্পে গিয়ে প্রথম টিকা নিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. রেজবি-উল –কবির জোমাদ্দার। এ সময় উপস্থিত ছিলেন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী, ডা. ফাইজুর রহমান, নুরুল আমিন টিপু, প্রধান সহকারী মো. শহীদুল ইসলাম প্রমুখ।

জানাগেছে, উপজেলায় অন্তত ২ থেকে ৩ লাখ মানুষের বসবাস। ২০০৩ সালে উপজেলার মানুষের দুর্ভোগ লাঘবে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ করে সরকার। কিন্তু এখনো ওই হাসাপাতালে প্রয়োজনীয় জনবল নিয়োগ ও যন্ত্রপাতি সরবরাহ করা হয়নি। গত ৭ ফ্রেব্রুয়ারি প্রাণঘাতী করোনার টিকা দেওয়া শুরু করে স্বাস্থ্য বিভাগ। কিন্তু প্রয়োজনীয় জনবল ও যন্ত্রপাতি না থাকায় তালতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা ক্যাম্প স্থাপন করা হয়নি। গত দেড় মাস ধরে তালতলী উপজেলার মানুষকে দীর্ঘ ৩০ কিলোমিটার সড়ক পথ পাড়ি দিয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা দিতে হয়েছে। ওই টিকা দেওয়া থেকে বঞ্চিত হচ্ছে ওই উপজেলার অন্তত ৫০ হাজার মানুষ। এ নিয়ে গত ১০ মার্চ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এতে টনক নড়ে স্বাস্থ্য বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তাদের। তালতলী উপজেলা মানুষের কষ্ট লাঘবে তালতলী স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা ক্যাম্প স্থাপন করে স্বাস্থ্য বিভাগ।

আমতলী উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, তালতলী স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা ক্যাম্প স্থাপন করে টিকা কার্যক্রম শুরু করেছি।

তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রেজবি-উল করিব জোমাদ্দার বলেন, করোনা টিকা নিয়ে তালতলী হাসপাতাল টিকা ক্যাম্পের টিকা কার্যক্রম শুরু করেছি। এখন আর তালতলীর মানুষের কষ্ট করতে হবে না।

এ সম্পর্কিত আরও খবর