গণপরিবহন চালুর দাবিতে সিরাজগঞ্জে শ্রমিকদের বিক্ষোভ মিছিল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-21 12:18:23

সিরাজগঞ্জে গণপরিবহন চালুর দাবীতে বিক্ষোভ মিছিল করেছে জেলা বাস শ্রমিকরা। স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে তিন দফা দাবি নিয়ে এ বিক্ষোভ করা হয়।

রবিবার (২ মে) দুপুর ১২টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা মটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

তিন দফা দাবিগুলো হলো- স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্য পরিবহন চালু করণ, পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান, সারা দেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ও এমএসের চাল বিক্রির ব্যবস্থা।

বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজা, জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মুন্সি, মটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাটম আহমেদ, কার্যকরি সদস্য আব্দুল বাতেন প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারণে সারাদেশে লকডাউন চলছে। এই লকডাউনে সব কিছু খোলা থাকলেও গণপরিবহন বন্ধ রয়েছে। এতে মটর শ্রমিকরা কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। সরকারের পক্ষ থেকে যে সাহায্য করা হচ্ছে তা সবাই পাচ্ছে না। সরকারি সহায়তা না দিয়ে পরিশ্রম করে খাওয়ার জন্য তিন দফা দাবি বাস্তবায়নে রাস্তায় নামতে হয়েছে।

বক্তারা আরও বলেন, সোমবার (৩ মে) থেকে যদি গণপরিবহন চলাচলের অনুমতি না দেওয়া হয়, তাহলে আগামী মঙ্গলবার (৪ মে) থেকে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর