ভিজিএফের টাকা বিতরণে অনিয়ম, চেয়ারম্যান লাঞ্ছিত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 16:56:04

রংপুরের বদরগঞ্জে ঈদ উপলক্ষে অসহায়, দুস্থ ও অতিদরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের টাকা বিতরণে অনিয়মের অভিযোগে এক ইউপি চেয়ারম্যানকে লাঞ্চিত করেছে বিক্ষুব্ধ জনতা।

বুধবার (১২ মে) দুপুরের দিকে উপজেলা চত্বরে মধুপুর ইউনিয়নের চেয়ারম্যান আয়নাল হককে লাঞ্ছিত করা হয়। এ সময় ওই চেয়ারম্যান নিজেকে বাঁচাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে আশ্রয় নেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদ উপলক্ষে উপজেলার মধুপুর ইউনিয়নে ৬ হাজার ৯৬ জন অসহায়, দুস্থ ও অতিদরিদ্র পরিবারের মাঝে বিতরণের জন্য ৪৫০ টাকা করে বরাদ্দ দেওয়া হয়। গত কয়েক দিন থেকে ওই টাকা ইউনিয়ন পরিষদ থেকে বিতরণ করা হচ্ছে। কিন্তু তালিকায় নাম থাকার পরেও অনেকে টাকা পায়নি বলে অভিযোগ ওঠে। এরই প্রেক্ষিতে টাকা বঞ্চিতরা ইউএনও অফিসে অভিযোগ দেওয়ার জন্য আসেন। এ সময় ওই ইউপি চেয়ারম্যান আয়নাল হক উপজেলা পরিষদে আসলে তাকে লাঞ্চিত করেন তারা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাবুল চন্দ্র রায় জানান, এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ওই চেয়ারম্যানের সঙ্গে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে চেয়ারম্যান আয়নাল হক প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের টাকা সঠিকভাবে বন্টনের নিশ্চয়তা দেন।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান জানান, ত্রাণ বিতরণ নিয়ে ঝামেলার সৃষ্টি হয়েছিল। তবে স্থানীয় ভাবে বিষয়টি সমাধান করা হয়েছে।

বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, টাকা বিতরণে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাঝে সমন্বয় না থাকায় সমস্যার সৃষ্টি হয়েছিল। তবে তালিকায় যাদের নাম আছে সবাই টাকা পাবেন বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর