গোপন বৈঠকের সময় চুয়াডাঙ্গার জামায়াতের আমিরসহ ৯ জন আটক

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪,কম | 2023-08-31 20:54:50

চুয়াডাঙ্গা জেলা জামায়াত ইসলামির আমির আনোয়ার হক মালিক, সেক্রেটারি অ্যাড. রুহুল আমিনসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। বুধবার (১০ অক্টাবর) রাতে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাসাতে গোপন বৈঠকের সময় পুলিশ তাদেরকে আটক করে।

এ সময় ওই বাসা থেকে ৫টি বোমা, ২টি কম্পিউটার, ডিস্ক ও বিপুল পরিমাণ জিহাদী বই পুস্তুক জব্দ করা হয়।

গ্রেফতারকৃত অন্য ৭ জন হলেন- জেলা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মাসুদ পারভেজ রাসেল, জেলা কমিটির সূরা সদস্য কাওয়েম উদ্দীন হিরক, শরীফ উদ্দীন, জব্বার উর রহমান, জীবননগর উপজেলা শিবিরের সভাপতি মাহফুজ রহমান, অর্থ বিষয়ক সম্পাদক হুমায়ন কবির ও বাড়ি মালিক সুমন কবির।

পুলিশ জানায়, রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডের উদ্দেশ্যে বুধবার রাতে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাড়িতে ২০/২৫ জন গোপন বৈঠক করছে। এমন খবর পেয়ে পুলিশ ও গোয়েন্দা পুলিশের বেশ কয়েকটি ইউনিট রাত ৮টার দিকে ওই বাড়িতে অভিযান শুরু করে। পুলিশী অভিযান টের পেয়ে বেশ কয়েকজন পালিয়ে গেলেও ধরা পড়ে চুয়াডাঙ্গা জেলা জামায়াত ইসলামির আমির আনোয়ার হক মালিক সেক্রেটারি অ্যাড. রুহুল আমিনসহ ৯ জন।

পরে পুলিশ দলটি বাড়িটির বিভিন্ন কক্ষ তল্লাশি চালিয়ে উদ্ধার করে ৫টি বোমা, ২টি কম্পিউটার,ডিস্ক, ও বিপুল পরিমাণ জিহাদী বই পুস্তক। 

রাতে এক প্রেস বিফ্রিং এ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো: কলিমুল্লাহ জানান, চুয়াডাঙ্গা শহরে বড় ধরণের নাশকতার ছক আঁকছিলো জামায়াত ইসলামীর নেতাকর্মীরা। ওই বৈঠকে জামায়াত ইসলামি ও ছাত্র শিবিরের ২০/ ২৫ জন অংশগ্রহণ করে। কিন্তু পুলিশী অভিযান টের পেয়ে অন্য সদস্যরা পালিয়ে গেলেও ধরা পড়ে এই ৯ জন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর