নওগাঁয় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৭২

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,নওগাঁ | 2023-08-24 17:07:45

নওগাঁয় কঠোর বিধিনিষেধের মধ্যেও দিন দিন বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের হার এবং মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় জেলায় আরও দুই জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ৭২ জন, শনাক্তের হার ২৬.৬২ শতাংশ। এনিয়ে জেলায় এখনও পর্যন্ত আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৬ জনে আর মৃত্যু হয়েছে ৫৪ জনের।

মঙ্গলবার (১৫ জুন) সিভিল সার্জন ডা. এ বি এম আবু হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত সোমবার (১৪ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৫ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় র‌্যাপিট এন্টিজেন ৮৫ জনের পরীক্ষার বিপরীতে ৩৯ জনের, আরটিপিসিআর থেকে ১৯৪ জনের নমুনার বিপরীতে ৩১ জনের এবং জিন এক্সপার্ট টেস্টে ২ জনের পরীক্ষার বিপরীতে ২জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

নতুন শনাক্তের মধ্যে সদর উপজেলায় ২৩ জন, রানীনগর উপজেলায় ২ জন, আত্রাই উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন, মান্দা উপজেলায় ১২ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ৩ জন, নিয়ামতপুর উপজেলায় ৪ জন, সাপাহার উপজেলায় ৩ জন এবং পোরশা উপজেলায় ৬ জন।

তিনি আরও জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১৭৪ জনকে এবং এপর্যন্ত জেলায় সর্বমোট কোয়ারেন্টাইনে ছিল ২৪ হাজার ৩০১ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৭৪ জনকে। এপর্যন্ত জেলায় মোট ছাড়পত্র পেয়েছে ২২ হাজার ৪৪ জন এবং বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ২শ ৫৭ ব্যক্তি।

এ সম্পর্কিত আরও খবর